,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে পাসপোর্ট দালাল চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

 passport dalal 19-4-16নিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম, বিদেশ যাবেন, আর্জেন্ট পাসপোর্ট দরকার তাহলে কোনো সমস্যা নাই। খুব অল্প সময়ে টাকার বিনিময়ে পাসপোর্ট তৈরি করে দেন তারা। এ ধরনের দালালি চক্র নগরীতে বিভিন্ন হজ্ব ট্রাভেলস এজেন্সিতে কর্মচারী হিসেবে কাজ করে । তাদের গ্রাহক হলেন বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের অশিক্ষিত লোকজন। পাসপোর্ট জটিলতা ও অনেক কিছু না বুঝার কারণে এসব লোকজন দালালদের মাধ্যমে পাসপোর্ট তৈরি করেন।

নগরীতে এ ধরনের দালালি চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছেন নগর গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৭৮টি পাসপোর্টও জব্দ করা হয়। সোমবার তাদের পাঁচলাইশ জাতিসংঘ পার্ক থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, বাবলা সরদার(৪৫), রাশেদ উদ্দিন(২৫), চন্দন কুমার ধর (৪২), উজ্জল দত্ত(৩৫), মিলন মেহেদি (৩৩) ও আব্দুল মান্নান(৩২)।

এসময় চন্দনের কাছে ১৪টি , মিলন মেহেদির কাছ থেকে ১৪টি, আব্দুল মান্নানের কাছ থেকে ১২টি, বাবলা সরদারের কাছ থেকে ১৩টি, রাশেদের কাছ থেকে ১৩টি, উজ্জলের কাছ থেকে ১২টি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। এছাড়াও কয়েকটি পাসপোর্টের জন্য ৩৫টি আবেদন ফরমও উদ্ধার করা হয় তাদের কাছ থেকে।

নগর পুলিশের পরিদর্শক মো.মামুন ইমরান খাঁন  জানান, এসব দালাল নগরীর বিভিন্ন হজ্ব ট্রাভেলস এজেন্সিতে কর্মচারী হিসেবে কাজ করেন। তারা বিভিন্ন জনের কাছ থেকে টাকার বিনিময়ে অল্প সময়ে এসব পাসপোর্ট তৈরি করে দেন। এ ধরনের চক্র নগরীতে আরো রয়েছে,তাদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

বি এন আর/০০১৬/০০৪/০০১৯/০০০৫৪৫১/এন

মতামত...