,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

a1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম নগরীতে অভিনব কায়দায় প্রতারণার দায়ে এক নারীসহ প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে হালিশহর থানা পুলিশ। শুক্রবার রাতে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার চারজন হলেন, ঈদগাঁ বরফকল এলাকার বারেক মেম্বারের বাড়ির আব্দুল মালেকের ছেলে আব্দুল মান্নান জিতু (২৭), একই এলাকার কালাম সওদাগরের বাড়ির আবুল কালামের ছেলে জালিস মামুন (৩০), ফটিকছড়ি থানার শাহনগর গ্রামের মৃত জানে আলমের ছেলে কামাল পাশা (৪৫) ও স্ত্রী তাসলিমা আক্তার (২৫)।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বিডি নিউজ রিভিউজ ডটকমকে জানান, এরা অভিনব কায়দায় মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে অর্থ আদায় করতো।  মোবাইলে বিভিন্নভাবে ফাঁদে ফেলে বাসায় ডেকে এনে আটক করে ওই মহিলার সাথে প্রথমে ছবি তোলে। পরবর্তীতে ভয় ভীতি দেখিয়ে অর্থ আদায় করে।  এদিকে লোকলজ্জার ভয়ে ভিকটিমরা কেউ এসব ঘটনা প্রকাশ করে না।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রথমে ঈদগাঁ এলাকার রূপসা ব্যাটারি মোড় ও রামপুর ফকির গলি থেকে জিতু ও মামুনকে গ্রেফতার করা হয়।  এসময় মামুনের কাছ থেকে একটি ছিনতাই করা আইফোন-৪ উদ্ধার করা হয়।  পরে তাদের তথ্যের ভিত্তিতে ডবলমুরিং থানার ঝর্ণাপাড়া থেকে বাকি দুইজনকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, গত সপ্তাহে নগরীর বিভিন্ন জায়গায় এধরনের তিনটি অপরাধ করেছে। এ বিষয়ে হালিশহর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বি এন আর/০০১৬/০০৪/০০২/০০০৪৭৪০/ এন ইউ

মতামত...