,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে ফেসবুকে সকল মুসলমানকে হত্যার হুমকি দেয়ায় যুবক গ্রেপ্তার

aনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, নিজের ফেসবুক ওয়ালে মুসলিম বিদ্বেষি স্ট্যাটাস দিয়ে জনরোষে পড়ে গ্রেপ্তার হলেন জিশু চৌধুরী (২৭)। চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার হোছনাবাদ ইউনিয়নের সাহাপাড়া গ্রামের তপন চৌধুরীর ছেলে এই জিশু।

গত বুধবার রাতে তার ফেসবুক ওয়ালে মুসলিম বিদ্বেষি স্ট্যাটাস দেন জিশু চৌধুরী।

স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-
‘‘এই পৃথিবীটাকে মানুষের বসবাসের যোগ্য করে গড়ে তুলতে হলে সকল জঙ্গিকে হত্যা করতে হবে, আর আমরা সবাই জানি একমাত্র মুসলিম মানেই জঙ্গি। তাই বসবাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে সকল মুসলিমকে হত্যা করা আবশ্যক। সব মুসলিমকে বললাম কেন জানেন? কারন একটা পঁচা আমের পাশে আর ১০টা ভাল আম রাখলে ওই আমও পঁেচ যায়। সুসান্ত দা এগিয়ে যাও।’’

আর এ স্ট্যাটাসে তার ফেসবুক ওয়ালে প্রতিবাদের ঝড় উঠে। একপর্যায়ে উত্তেজিত হয়ে পড়েন স্থানীয় মুসলিম জনতা। অবস্থা বেগতিক দেখে আত্নগোপন করে সে। পরে হোছনাবাদ ইউপি চেয়ারম্যান মির্জা নাজিম উদ্দিন খোকন খবর দিলে রাঙ্গুনিয়া থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ আজ বৃহস্পতিবার দুপুরে গিয়ে জিশুকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে।

রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির জিশু চৌধুরীকে গ্রেপ্তারের সত্যতা স্বীকার করে বলেন, যিশু তার ফেসবুক ওয়ালে মুসলিম বিদ্বেষি স্টাটাস দেওয়ার পর স্থানীয় মুসলিম জনতা ক্ষিপ্ত হয়ে পড়ে।

বুধবার রাত থেকে তাকে খোঁজাখুঁিজ করলেও জিশু ঘরের মধ্যে আত্মগোপন করে। লাঠি হাতে স্থানীয় জনতার রোষানল দেখে আজ বৃহস্পতিবার দুপুরে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়। ঘটনাটি তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

স্থানীয় লোকজন জানান, তপন চৌধুরীর ছেলে জিশু চৌধুরী বেশ কিছুদিন ধরে তার ফেসবুক ওয়ালে মুসলিম বিদ্বেষি নানা রকম স্টাটাস দিয়ে আসছে। সর্বশেষ গত বুধবার রাতে সে সকল মুসলমানদের জঙ্গি আখ্যায়িত করে হত্যার হুমকি দিয়ে স্টাটাস দেয়। এতে স্থানীয় মুৃসলিম জনতা ক্ষিপ্ত হয়ে উ

মতামত...