,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে বন্ধুকে হত্যার দায়ে এক যুবকের ফাঁসির আদেশ

নিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম, চট্টগ্রামের বেসরকারী বিশ্ববিদ্যালয়ে ছাত্র কপিল উদ্দিনকে হত্যার দায়ে আদালত তার বন্ধু ও একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র জাহেদ মাহমুদ (২৭) কে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের এবং দশ হাজার টাকা অর্থ দন্ডের রায় দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামমহানগর দায়রা জজ শাহে নুর এ রায় দেন।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের পিপি ফখরুদ্দিন চৌধুরী জানান, একটি ল্যাপটপ নিয়ে বিরোধের জের ধরে নগরীর দামপাড়া জমিয়তুল ফালাহ মসজিদের পার্শ্বে পাহাড়ি জঙ্গলে নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র কফিল উদ্দিনকে হত্যার দায়ে আদালত তার বন্ধু জাহেদ মাহমুদকে ফাঁসির রায় দিয়েছেন।

আদালত সুত্রে জানাগেছে-২০১১ সালের ৮ ডিসেম্বর নগরীর কোতোয়ালী থানার জমিউতুল ফালাহ মসজিদ এলাকার একটি পাহাড়ে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লাশ পাওয়া যায়। এ ব্যাপারে মামলা হওয়ার পর পুলিশী তদন্তে জানা যায় একটি ল্যাপটপ ও কিছু টাকার জন্য সহপাঠি কফিল উদ্দিনকে খুন করেন জাহেদ মাহমুদ নামে তার এক বন্ধু। নিহত কফিল হাটহাজারী বাসিন্দা। নগরীর ব্যাটারী গলিতে তার বাসা। এ ঘটনায় জাহেদ মাহমুকে একমাত্র আসামি করে একটি মামলা দায়ের করলে পুলিশ তাকে গ্রেফতার করে।

পররর্তীতে আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলে পুলিশ ২০১২ সালের ৩ মে অভিযোগপত্র দেয় আদালতে। পরে ২১ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে আজ তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু দন্ডের রায় দেন।

মতামত...