,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে বাস্তুহারা বস্তি হতে ‘জঙ্গিদের ব্যবহৃত’ ভারী অস্ত্র উদ্ধার গ্রেপ্তার ২

jনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রামের আইস ফ্যাক্টরি রোডের বাস্তুহারা বস্তি থেকে একটি একে-২২ রাইফেল, একটি বন্দুক, ২টি ম্যাগজিন এবং ১৬টি রকেট ফ্লেয়ার উদ্ধার করেছে র‌্যাব। সকালে বিশেষ অভিযান চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করা হয়। এগুলো জঙ্গিদের ফেলে যাওয়া বলে ধারণা করছে র‌্যাব। এসময়, দু’জনকে আটক করা হয়েছে।

মূলত মাদক ব্যবসায়ীদের গ্রেফতারে সকাল নয়টা থেকে কোতোয়ালী থানাধীন বাস্তুহারা বস্তি কর্ডন করে রেখে অভিযান শুরু করে র‌্যাবের একটি বিশেষ দল। কারণ গত কিছুদিন ধরে বস্তির আধিপত্য নিয়ে মাদক ব্যবসায়ীদের মধ্যে একাধিকবার সংঘর্ষও হয়েছে।

কিন্তু অভিযানের এক পর্যায়ে বস্তির একটি বাসায় এ কে টুয়েন্টি টু রাইফেল এবং বন্দুক পড়ে থাকতে দেখে অবাক হয় র‌্যাব কর্মকর্তারা। পরে পার্শ্ববর্তী আরেকটি ঘরে পাওয়া যায় চারটি ধারালো অস্ত্র এবং ১৬টি রকেট ফ্লেয়ার।

মাদক ব্যবসা ঠিকিয়ে রাখার জন্যই এসব অস্ত্রের মজুদ গড়ে তুলেছিল বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। কিন্তু র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ বলছেন, কিছুটা ভিন্ন কথা। তার মতে, এসব অস্ত্র মূলত জঙ্গিরাই ফেলে গেছে।

সাম্প্রতিক সময়ে নব্য জে এম বি এবং হামজা ব্রিগেডসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গিদের কাছ থেকে পাওয়া অস্ত্রের সাথে এসব অস্ত্রের মিল রয়েছে বলে দাবি তার। এক মহিলাসহ আটককৃত দু’বাসার মালিককে র‌্যাব কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মতামত...