,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে বায়োমেট্রিক নিবন্ধিত সিম জালিয়াতির ২ আসামীর জামিন

baio metricসাতকানিয়া সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রামে বায়োমেট্রিক নিবন্ধিত সিম জালিয়াতির ২ আসামীর জামিন হয়েছে। জালিয়াতির মাধ্যমে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত সিম তুলে নিয়ে ঐ সিমের  বিকাশ একাউন্টের টাকা তুলে আত্মসাত করেছে।  এ ঘটনায় এ পর্যন্ত  নয়জন বিকাশ হিসাবধারী পুলিশের কাছে অভিযোগ করেছে।

তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানায় পুলিশ।

এ ঘটনায় আটক দুজন এরইমধ্যে আদালত থেকে জামিন পেয়ে গেছে। আর দায়ের করা মামলাটি তদন্তের জন্য যাচ্ছে দুদকে।

বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত অন্যের সীম নেয়ার ঘটনায় গত ২১মে  চট্টগ্রামের সাতকানিয়া থেকে কুতুব উদ্দিন ও ফরহাদ নামে দুজনকে আটক করে পুলিশ। এরপরই বেরিয়ে আসে অবিশ্বাস্য জালিয়াতির ঘটনা।

এসব সিমের মধ্যে বিকাশ একাউন্টে থাকা অর্থও হাতিয়ে নিয়েছে এই চক্র। তুলে নেয়া ১৫৯টি সিমের মধ্যে এখন পর্যন্ত ৯টির মালিক পুলিশের কাছে তাদের টাকা খোয়ানোর ব্যাপারে অভিযোগ করেছে। যার পরিমাণ ৫৭ হাজার টাকা। তবে, এই অংক আরও বাড়বে বলে ধারণা পুলিশের।

তবে আটক দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আদালতে আবেদন জানালেও, তার নিষ্পত্তি হওয়ার আগেই মঙ্গলবার জামিন পেয়ে গেছেন তারা। আর মামলাটিও তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশনকে অনুরোধ করেছে পুলিশ।

বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত সিম এভাবে তুলে নেয়া এবং বিকাশ হিসাব থেকে অর্থ সরানোর বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠাগুলোকে এ বিষয়ে নিরাপত্তা আরো বাড়ানো দরকার বলে মনে করেন এই পুলিশ কর্মকর্তা।

 

মতামত...