,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে বিএনপির ১৫ পৌর মেয়র প্রার্থীর তালিকা কেন্দ্রে

পৌরসভা নির্বাচন নিয়ে প্রস’ত চট্টগ্রামের বিএনপি। নির্বাচনে অংশ নেওয়া না নেওয়া নিয়ে অনিশ্চয়তার দোলাচলের মধ্যে তলে তলে প্রার্থী বাছাই করে ফেলেছেন দলটির চট্টগ্রামের দায়িত্বশীল নেতারা। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের ১০টি পৌরসভার ১৫ জন মেয়র প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠিয়ে দিয়েছেন তারা। আজ শুক্রবার কেন্দ্রে এ তালিকা যাচাই-বাছাই করে চূড়ান্ত প্রার্থী নির্ধারণ করার কথা রয়েছে।
জানা গেছে, ১০টি পৌরসভার মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার আওতাধীন চার পৌরসভার মেয়র প্রার্থী অনেকটা চূড়ান্ত। চট্টগ্রাম উত্তর জেলার ছয়টি পৌরসভার মধ্যে পাঁচটিতে দুজন করে প্রার্থীর নাম প্রস্তাব করা হয়েছে। সে হিসেবে বিএনপির কেন্দ্রীয় নেতারা কেবল চট্টগ্রামের এ পাঁচ পৌরসভার একক প্রার্থী চূড়ান্ত করবেন।
চট্টগ্রামের ১০টি পৌরসভার ১৫ জন বিএনপির মেয়র প্রার্থীর প্রাথমিক তালিকা গতরাতে দলটির  গুলশান কার্যালয়ে পৌঁছেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির কেন্দ্রীয় নেতা  গোলাম আকবর খোন্দকার। তিনি বলেন, ‘চট্টগ্রামের ১০টি পৌরসভার প্রার্থীদের বাছাইকৃত তালিকা কেন্দ্রে পৌঁছেছে। এ তালিকাটি আমরা  যাচাই-বাছাই করে  চূড়ান্ত প্রার্থীদের নির্ধারণ করা হবে।
তিনি বলেন-সরকার যদি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না করে এবং নির্বাচনের পরে বিজয়ী প্রার্থীদের কলমের খোঁচায় অগণতান্ত্রিক প্রক্রিয়ায় সরিয়ে না দেওয়ার প্রতিশ্রুতি না দেয় তাহলে নির্বাচনের ক্ষেত্রে সেটা  প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।’
প্রার্থী তালিকায় দেখা গেছে, চট্টগ্রাম দক্ষিণ জেলার আওতাধীন চার পৌরসভা সাতকানিয়া, বাঁশখালী, চন্দনাইশ ও পটিয়ায় একক মেয়র প্রার্থী নির্ধারণ করা হয়েছে। সাতকানিয়ায় হলেন পৌর বিএনপির আহ্বায়ক হাজী রফিকুল আলম, বাঁশখালীতে পৌর বিএনপির আহ্বায়ক কামরুল ইসলাম হোসাইনী, চন্দনাইশে পৌর বিএনপির সভাপতি নুরুল আনোয়ার চৌধুরী ও পটিয়ায় সাবেক মেয়র নুরুল ইসলাম সওদাগর।
চট্টগ্রাম উত্তর জেলার  ছয় পৌরসভায় কেবল রাউজান ছাড়া বাকী পাঁচটিতে দুজন করে মেয়র প্রার্থীর নাম প্রস্তাব করা হয়েছে। রাউজানে একক মেয়র প্রার্থী হিসেবে কাজী আবদুল্লাহ আল হাসানের নাম প্রস্তাব করা হয়েছে। তিনি রাউজানে একক মেয়র প্রার্থী  পৌরসভার বর্তমান মেয়র ও উত্তর জেলা বিএনপির সদস্য সচিবকাজী আবদুল্লাহ আল হাসান , বারৈয়ার হাটের পৌর বিএনপির সাবেক সভাপতি মাঈনুদ্দিন লিটন ও পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দিদারুল আলম নিয়াজী।মিরসরাই পৌরসভায় পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক এ জেড এম রফিকুল ইসলাম পারভেজ ও অধ্যক্ষ আতিকুর রহমান লতিফী।সীতাকুণ্ড পৌরসভায় পৌর বিএনপির সভাপতি ইউসুফ নিজামী ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ।সন্দ্বীপ পৌরসভায় পৌর বিএনপির আহ্বায়ক আলমগীর হোসাইন ঠাকুর ও পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক আজমত আলী বাহাদুর।রাঙ্গুনিয়ায় পৌরসভায় কাউন্সিলর হেলাল উদ্দিন ও সাবেক মেয়র নুরুল আমিন তালুকদার।

মতামত...