,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে বিদেশিনীর অর্ধকোটি টাকা আত্মসাতের দায়ে ৩ ব্যবসায়ির বিরুদ্ধে মামলা

koreanনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, চট্টগ্রামে বিদেশী প্রতিষ্ঠানের অর্ধকোটি টাকা আত্মসাতের অভিযোগে ৩ ব্যবসায়ির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন কোরিয়ান এক নাগরিক। চট্টগ্রাম মহানগর ম্যাজিস্ট্রেট আব্দুল কাদেরের আদালতে সোমবার বিকালে মামলাটি দায়ের করেন মিস ও সী সুক নামে এ বিদেশী নারী।

অভিযুক্ত তিনজন হলেন, নগরীর বায়েজিদ বোস্তামী থানার নাসিরাবাদ শিল্প এলাকার কে এস ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও বেঞ্জ ইন্ডাস্ট্রি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম ফজলুল বারী এবং দুই পরিচালক এস এম রেজাউনুল বারী ও এস এম সাইফুল বারী।

আদালত অভিযোগটি আমনে নিয়ে ১৫ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রদানের জন্য বায়েজিদ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

বাদির আইনজীবি এ.এম. জিয়া হাবীব আহ্সান জানান, অভিযুক্তরা গার্মেন্টস কারখানার জন্য ফ্লোর ভাড়া দেয়ার নামে ৫০ লাখ টাকা অগ্রিম নিয়ে তা আত্মসাৎ করেন। ২০১৫ সালের ৩০ ডিসেম্বরের মধ্যে ফ্লোর বুঝিয়ে দেয়ার কথা ছিল। কিন্তু তারা ফ্লোর বুঝিয়ে না দিয়ে টাকা আত্মসাৎ করেন।

২০১৫ সালের ১৪ নভেম্বর অভিযুক্তরা আপোষে টাকা পরিশোধের অঙ্গীকার করে ১০ লাখ টাকা মূল্যমানের ৫ টি চেক ইস্যু করেন। কিন্তু অপর্যাপ্ত তহবিলের কারণে চেকগুলো বারবার প্রত্যাখাত হচ্ছে। গত ১৪ নভেম্বর ১৫ তারিখ অভিযুরা আপোষে টাকা পরিশোধের অঙ্গীকার করেও অদ্যাবধি কোন অর্থ প্রদান করেননি উল্টো বাদিকে প্রাণ নাশের হুমকি দেন। এজন্য অর্থ আত্মসাৎ, প্রাণনাশের হুমকি ও প্রতারণার অভিযোগে ক্ষতিগ্রস্থ বিদেশী বিনিয়োগকারী প্রতিষ্ঠানটির পক্ষে এ মামলা করা হয়।

জিয়া হাবীব আহ্সান বলেন, একজন বিদেশী বিনিয়োগকারীর সাথে চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের ঘটনা উদ্বেগজনক। এতে বিদেশী বিনিয়োগকারীরা নিরুসাহিত হবেন এবং বৈদেশিক মুদ্রা অর্জনের ক্ষেত্রে দেশের অর্থনীতি ও ভাবমুর্তি দুটোই মারাত্মকভাবে ক্ষুন্ন হবে ।

বাদী পক্ষে মামলা পরিচালনায় সহযোগিতা করেন এডভোকেট মোহাম্মদ শরীফ উদ্দিন, এডভোকেট এ এইচ এম জসীম, এডভোকেট প্রদীপ আইচ দীপু, এডভোকেট সাইফুদ্দিন খালেদ প্রমুখ ।

বি এন আর/০০১৬/০০৩/০০২৮/০০৩৬১৭/এন

মতামত...