,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে বিদেশী পিস্তলসহ ৪ জন গ্রেফতার

307চট্টগ্রাম অফিস,নিজস্ব প্রতিবেদক,০২ ফেব্রুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: চট্টগ্রামে পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৩টি বিদেশী অস্ত্র গুলিসহ ৪ জনকে গ্রেফতার করেছে। নগরীর চান্দগাঁও ও আকবরশাহ থানা পুলিশ এসব অভিযান চালায়।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে একটি ওয়ান শ্যূটার গান, জাপানের তৈরি একটি পয়েন্ট থার্টি টু বোরের সিলভার কালারের পিস্তল, ভারতে তৈরি সিঙ্গেল শ্যূটার গান ও দুই রাউ- কার্তুজ।

গ্রেফতারকৃতরা হলো- সেলিম উদ্দিন প্রকাশ খোকন (৩০), মো.আবুল কাশেম (২৮), জামাল হোসেন (৩৫) এবং আবুল কালাম (৩৫)।

চান্দগাঁও থানার ওসি সৈয়দ শাহজাহান কবীর জানান, মঙ্গলবার দুপুর ২টার দিকে রাস্তার মাথা পুলিশ ফাঁড়ির সদস্যরা গোপন খবরের ভিক্তিতে রাঙ্গুনিয়া থেকে বহদ্দারহাট বাস টার্মিনালে আসার পথে যাত্রী বাহি একটি বাস তল্লাশী করে ওয়ান শ্যূটার গান উদ্ধার এবং যাত্রী সেলিম উদ্দিন প্রকাশ খোকনকে গ্রেফতার করে। গ্রেফতারের পর সে স্বীকার করেছে মুলত সে একজন অস্ত্র ব্যবসায়ি। এ অস্ত্রটি বিক্রির উদ্দেশ্যে নগরীতে আনা হচ্ছিল।

অপরদিকে আকবরশাহ থানার মডেল শিল্প এলাকায় অভিযান চালিয়ে অপর দুটি বিদেশী পিস্তল ও শ্যূটারগান এবং কার্তুজসহ ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। সোমবার দিবাগত রাতে আকবরশাহ থানা পুলিশ এ অভিযান চালায়।

আকবর শাহ থানার ওসি সদীপ কুমার দাশ বলেন, সোমবার রাতে তিন অপরাধী বড় ধরনের একটি অপরাধের জন্য জড়ো হয়েছিল। পুলিশ এ খবর জানতে পেরে অভিযান পরিচালনা করে। গ্রেফতারকৃত ৩ জনই পেশাদার সন্ত্রাসী। গ্রেফতারকৃতদের মধ্যে আবুল কালাম মানুষের জায়গা জমি দখলসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত।

উদ্ধার করা অস্ত্রগুলোর মধ্যে বিদেশি পিস্তলটি আবুল কাশেমের কাছে এবং সিঙ্গেল শ্যূটার গানটি জামাল হোসেনের কাছে পাওয়া গেছে।

জামাল অপরাধী চক্রের মূল হোতা আবুল কালামের গাড়িচালক বলে জানিয়েছেন ওসি। এ ব্যাপারে দুই থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে বলে জানান পুলিশ।

মতামত...