,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে বিপিএল খেলা নিয়ে দর্শকদের জন্য পুলিশের ৪ নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::চট্টগ্রামে বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএল খেলা নিয়ে দর্শকদের জন্য চার ধরণের নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি।

প্রসঙ্গত, বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু হচ্ছে ২৪ নভেম্বর থেকে। চলবে ২৯ নভেম্বর পর্যন্ত। তবে সাতটি দলই চলে আসবে ২৩ নভেম্বর। ২৩ থেকে ২৯ নভেম্বর-এই সাতদিনে খেলায় অংশ নিতে চট্টগ্রাম অবস্থান করা সাতটি দলের ক্রিকেটারদের নিরাপত্তার স্বার্থে ব্যক্তিগত চলাচলে অনুৎসাহিত করবে পুলিশ।

বিপিএলের চট্টগ্রাম আসরকে ঘিরে নিরাপত্তা-নির্দেশনাসহ সার্বিক বিষয় নিয়ে নগর পুলিশ কমিশনার মো. ইকবাল বাহারের সভাপতিত্বে বুধবার (১৫ নভেম্বর) বিকেলে তার কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ বিপিএল সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্দেশনার মধ্যে রয়েছে, ব্যাগ, ব্যাকপ্যাক, বোতল, ক্যান, সফট ড্রিংকস, টিফিন বক্স, ক্যামেরা, পানির বোতল অর্থাৎ কোন প্রকার খাবার ও পানীয় নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না। চাকু, ছুরি, ধারালো অস্ত্র, লাঠি, পাথর নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না লাঠি বিহীন জাতীয় পতাকা, প্লাকার্ড নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাতে পারে তবে কোন প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস, ক্যাবল বা তার নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না

সভায় সিএমপি কমিশনার চট্টগ্রামের ম্যাচ গুলো সুষ্ঠু ও নির্বিঘ্নে করতে ম্যাচ চলাকালীন নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন এবং নিরাপত্তা নির্দেশনা/পরামর্শ প্রতিপালনের জন্য সকলের প্রতি বিনীত অনুরোধ জানান।এছাড়াও ক্রিকেট ম্যাচ নিরাপদে ও নির্বিঘ্নে সম্পন্ন করতে সকল সংস্থাকে একযোগে আন্তরিকতার সাথে সমন্বিতভাবে কাজ করার ওপর গুরুত্ব আরোপ করেন তিনি।

এছাড়া বিপিএলকে কেন্দ্র করে বাজি ও জুয়া প্রতিরোধে পুলিশের বিভিন্ন দল মাঠ কাজ করবে বলেও জানান পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার।

এসময় অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্য, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) সালেহ মোহাম্মদ তানভীরসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মতামত...