,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

wপর্যটন শিল্পের সঠিক সম্প্রসারণে -দেশের অর্থনীতির ব্যাপক উন্নতি হতে পারে

 বাবুল হোসেন বাবলাঃ চট্রগ্রাম,বিডিনিউজ রিভিউজঃ সকলের জন্য পর্যটন” প্রতিপাদ্য স্লোগান নিয়েই চট্রগ্রাম জেলার নবাগত জেলা প্রশাসক মোঃসামসুল আরেফিন ২৭ সেপ্টেম্বর সকাল ৯টায় মঙ্গলবার চট্রগ্রাম সার্কিট হাউস প্রাঙ্গনে থেকে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করার মধ্যে দিয়েই বিশ্ব পর্যটন দিবস আনুষ্টানকি উদ্বোধন করেন। সরকার ঘোষিত পর্যটন বর্ষের এবারের: সার্বজনীন পর্যটনের অভিগম্যতা’ ‘সকলের জন্য পর্যটন” লেখা ব্যানার ফেষ্টুন নিয়ে র‌্যালিতে শতশত নর-নারী অংশ নিয়ে দিবস কে সার্থক করে তুলেন।র‌্যালিটি সার্কিট হাউস থেকে শুরু হয়ে গুরত্ব পূর্ন সড়ক প্রদক্ষিন করে সভাস্থলে এসে শেষ হয়।

ওয়েল পার্ক:  পর্যটন দিবস উপলক্ষে ওয়েল পার্ক রেসিডেন্স আয়োজিত বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।কর্মসূচির মধ্যে ছিল সকালে র‌্যালী সহকারে জেলা প্রশাসকের আয়োজিত নির্ধারিত র‌্যালিতে অংশগ্রহণ। র‌্যালী শেষে ওয়েল পার্ক রেসিডেন্সের ৯ম তলায় সোনার বাংলা হল রুমে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখতে গিয়ে ওয়েল পার্কের জেনারেল ম্যানেজার এম.এ মনছুর বলেন, পর্যটনের মাধ্যমে মানুষে মানুষে সম্প্রীতির মেলবন্ধন রচিত এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড বিকশিত হয়। প্রাকৃতিক সৌন্দর্যের বাংলাদেশে রয়েছে পর্যটনশিল্প বিকাশের অপার সম্ভাবনা। দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে থাকা পর্যটন স্পটগুলো চিহ্নিতকরণ এবং পর্যটন স্পটগুলোর আধুনিকায়ন ও সম্প্রসারণ করা হলে বিদেশি পর্যটকের পাশাপাশি দেশীয় পর্যটকের সংখ্যাও বাড়বে। এর ফলে ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হবে এবং পর্যটন খাত বৈদেশিক মুদ্রা অর্জনের একটি অন্যতম বড় খাতে পরিণত হবে।

পর্যটন শিল্পের হাত ধরেই বদলে যেতে পারে দেশের অর্থনীতি। কিন্তু পর্যটন শিল্পের এ সম্ভাবনাকে কাজে লাগানো যাচ্ছে না যথাযথ উদ্যোগের অভাবে। কাউসার জান্নাতের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রানা মজুমদার, মামুন আল রশিদ, সাখাওয়াত হোসেন, সেতু বড়–য়া, রিজুয়ানুল হক, আবু নাছের রিপন, মোশাররফ হোসেন, খোরশেদ আলম, আবদুল মাবুদ, জিয়া উদ্দিন, মো. মুরাদ প্রমুখ ।

মতামত...