,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে বৃহস্পতিবার ৪ দিনের আবাসন মেলা শুরু

rehbনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকম,চট্টগ্রাম: বন্দর নগরী চট্টগ্রামে শুরু হচ্ছে চার দিনব্যাপী রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) ফেয়ার ২০১৬। আগামী ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে নগরীর পাঁচ তারকা হোটেল র‌্যাডিসন ব্লু বেভিউ’র মোহনা বলরুমে এ মেলা শুরু হবে। মেলা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

মঙ্গলবার এক সংবাদ মেলার বিস্তারিত তুলে ধরেন রিহ্যাবের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার এসএম আবু সুফিয়ান ।

চিটাগাং ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য এসএম আবু সুফিয়ান বলেন, গত সাড়ে তিন বছরে যে স্থবিরতা ছিল তা কাটিয়ে উঠে আবাসন শিল্প বর্তমানে ঘুরে দাঁড়াচ্ছে। এক অঙ্কের সুদে ব্যাংক ঋণ প্রদানের সরকারি সিদ্ধান্তের কারণে এ আশার আলো দেখা দিয়েছে। এছাড়া বেশ কিছু দিন দেশে রাজনৈতিক অস্থিতিশীলতার পর এখন পরিস্থিতি শান্ত থাকার কারণেও মানুষ পুনরায় আবাসন খাতে বিনিয়োগে আগ্রহী হয়ে উঠছে। আবাসনে বিনিয়োগের সুবিধাসহ রেজিস্ট্রেশন খরচ, ট্যাক্স ও ভ্যাট কমানোর দাবি অর্থমন্ত্রণালয়কে জানিয়েছি বলে আগামী জুনে ঘোষিত বাজেটকে সামনে রেখে রিহ্যাবের পক্ষ থেকে অর্থমন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন পর্যায়ে সিঙ্গেল ডিজিট সুদে ২০ হাজার কোটি টাকার তহবিল গঠন, কোনো প্রশ্ন ব্যতিরকে অপ্রদর্শিত অর্থ আবাসনে বিনিয়োগের সুবিধাসহ রেজিস্ট্রেশন খরচ, ট্যাক্স ও ভ্যাট কমানোর দাবি তুলেছি। আশা করি এ দাবিগুলো অর্থমন্ত্রণালয় মেনে নিবে।

তিনি বলেন, বিগত সময়ে চট্টগ্রামে ৮টি ফেয়ার সফলভাবে সম্পন্ন হয়েছে। প্রতিবছর ধারাবাহিকভাবে রিহ্যাব ফেয়ার সম্পন্নভাবে করা হয়েছে। এ ছাড়া রিহ্যাব ২০০৪ সাল থেকে বিদেশে হাউজিং ফেয়ার আয়োজন করে আসছে। এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১২টি, যুক্তরাজ্য, দুবাই, ইতালি, কানাডা, সিডনী এবং কাতারে ১টি করে ‘রিহ্যাব হাউজিং ফেয়ার’ মোট ১৮টি সফলতার সাথে সম্পন্ন হয়েছে বলে সংবাদ সম্মেলনে বলা হয় ।

আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার ২০১৬ শুরু হচ্ছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। উদ্বোধনী দিন বিকেল তিনটা থেকে মেলা চললে অন্য দিনগুলোতে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত নয়টা পর্যন্ত মেলা চলবে। এ মেলায় প্রবেশের জন্য সিঙ্গেল ৫০ ও মাল্টিপল এন্ট্রি টিকেটের মূল্য ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া আগত দর্শানার্থীদের জন্য এন্টি টিকিটের উপর প্রতিদিন লটারির মাধ্যমে আকর্ষণীয় র‌্যাফেল ড্র থাকবে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, রিহ্যাব ফেয়ার স্ট্যাডিং কমিটির সিনিয়র সহ-সভাপিতি রবিউল হক, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির ভাইস-প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার এস এম আবু সুফিয়ান ,রিহ্যাব ও কো-চেয়ারম্যান পরিচালক ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন ও রিহ্যাব ও কো-চেয়ারম্যান পরিচালক আব্দুল কাদের জিলানী ।

 

বি এন আর/০০১৬০০২০২৩/০০০১৩৭/এন

মতামত...