,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে ভিওআইপি সরঞ্জামসহ ১ আটক

voip2নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,১২, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম): চট্টগ্রামে বিপুল ভিওআইপি (ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল) সরঞ্জামসহ রাশেদ নিজাম (২৫) কে আটক করেছে র‌্যাব।সে জেলার বোয়ালখালী উপজেলার সারোয়াতলী এলাকার মৃত ইউসুফ মিয়ার ছেলে।

মহানগরীর পাঁচলাইশ থানার শোলকবহর আল মাদানী রোড়ের এ/পি বাসা নম্বর-১২১২/বি, ৬ষ্ঠ তলায় সোমবার রাতে অভিযান চালায় র‌্যাব।

র‌্যাব-৭ এর চাঁন্দগাঁও ক্যাম্পে মঙ্গলবার দুপুরে এ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জব্দকৃত এ সব সরঞ্জামের আনুমানিক বাজার মূল্য ২২ লাখ টাকা বলে জানিয়েছে র‌্যাব।

জব্দ করা সরঞ্জামের মধ্যে রয়েছে দু’টি গ্যাটওয়ে এডপ্যাক মেশিন (যার প্রতিটি মেশিনে ২৫৬টি পোর্ট এবং প্রতিটি পোর্টে ২টি করে সর্বমোট ৫১২টি সীম সংযুক্ত), ১৫টি জিএসএম এন্টিনা, ৫টি মডেম (৪টি বাংলা লায়ন এবং ১টি কিউবি), ৪টি রাউটার, ৪টি ইথারনেট সুইচ, ৪টি সিপিইউ, ১টি ল্যাপটপ, দুটি এলসিডি মনিটর এবং রবি সিম ৩৪১২, গ্রামীণ ১১৬২, এয়ারটেল ১৮০০, বাংলালিংক ২০০ ও টেলিটক ৯০০টি মোট ৭ হাজার ৪৭৪টি সিম।

সংবাদ সম্মেলনে র‌্যাব চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল ফাহিম জানান, সোমবার রাত ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে শোলকবহর আল মাদানী রোডে একটি বাসায় অভিযান চালায় র‌্যাব। ওই বাসা ঘেরাও করে বাসার ভেতরে দীর্ঘদিন ধরে চলে আসা ভিওআইপি ব্যবসার প্রমাণ মেলে। এ সময় এ অবৈধ ব্যবসায় জড়িত মো. রাশেদ নিজামকে আটক করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দীর্ঘদিন ধরে কয়েকজন মিলে ওই বাসাটি ভাড়া নিয়ে অবৈধ ভিওআইপি ব্যবসা চালিয়ে আসছিলেন। অভিযানের কথা টের পেয়ে বাকিরা পালিয়ে গেছেন। জড়িত মূল মালিককে আটকের চেষ্টা চলছে বলেও জানায় র‌্যাব।

মতামত...