,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে মঞ্জুর আলমের নামে খালেদাকে শুভেচ্ছা জানানোর ভুয়া পোস্টার ফেসবুকে তোলপাড়

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রামের সাবেক চসিক মেয়র আলহাজ মঞ্জুর আলমের নামে ভুয়া ফেসবুক আইডি থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চট্টগ্রাম আগমনে শুভেচ্ছা–স্বাগতম জানানো পোস্টার নিয়ে চট্টগ্রামজুড়ে তোলপাড় হয়েছে। গেল চট্টগ্রাম সিটির নির্বাচনে প্রকাশ্যে বিএনপির এ চেয়ারপারসনের উপদেষ্টা  দল ছেড়ে বর্তমানে আ.লীগের সাথে সম্পৃক্ত থাকায় এ পোস্টারটি নতুন করে বিতর্ক এর জন্ম দিয়েছে। এ নিয়ে পক্ষে–বিপক্ষে নানা মন্তব্য চলছে। বিষয়টি তার বিরুদ্ধে কোনো কুচক্রী মহলের পরিকল্পিত ষড়যন্ত্র বলে দাবি করে সাবেক মেয়র মনজুর আলম বলেছেন এই শুভেচ্ছা জ্ঞাপনের সাথে দূরতম সম্পর্ক নেই তাঁর।

জানা যায়, গত শনিবার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চট্টগ্রাম আগমন উপলক্ষে বিএনপি নেতাকর্মীরা বিভিন্ন স্থানে পোস্টার ও ব্যানার লাগান। এই সুযোগ নিয়ে কুচক্রী মহল এরকম একটি পোস্টার তৈরি করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ মঞ্জুর আলমের নামে বেগম খালেদা জিয়াকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেছেন জানিয়ে তা ফেসবুকে ছেড়ে দেন। এই পোস্টারে বিএনপি’র শ্লোগান ‘বাংলাদেশ জিন্দাবাদ’ দিয়ে লেখা হয় ‘সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চট্টগ্রাম আগমনে শুভেচ্ছা ও স্বাগতম’ সৌজন্যে আলহাজ মনজুরুল আলম, সাবেক মেয়র, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, সাবেক উপদেষ্টা দেশনেত্রী বেগম খালেদা জিয়া’।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক এ মেয়র গত সিটি কর্পোরেশন নির্বাচনের দিন সংবাদ সম্মেলন করে বিএনপি’র রাজনীতি থেকে সরে এসেছিলেন। বর্তমানে তিনি পূর্বের মতই সমাজসেবা করে যাচ্ছেন। মহানগর আ.লীগের নেতাকর্মীদের সাথেও তাকে আগের মতই মেলামেশা করতে দেখা যাচ্ছে।  আগামী সংসদ নির্বাচনে মনজুর আলম চট্টগ্রাম–৪ সীতাকু ন্ড আসন কিংবা চট্টগ্রামের কোনে আসন থেকেও আ.লীগের ব্যানারে এমপি পদে মনোনয়ন চাইতেও পারেন–এমন আলোচনা ও গুঞ্জন রয়েছে। ঠিক এমনি অবস্থায় মেয়র মঞ্জুর আলমের নামে বিএনপি নেত্রীকে শুভেচ্ছা জানানোর পোস্টার সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এই পোস্টার দেখে বিভিন্ন জন নানা মন্তব্য করতে থাকেন। বিশেষত তার বিএনপি নেতাকে এই শুভেচ্ছা’র প্রতিক্রিয়ায় সবচেয়ে বেশি সোচ্চার দেখা গেছে সীতাকুন্ডের  বিভিন্ন এলাকার ছাত্রলীগ–যুবলীগ নেতাকর্মীদের। আবার এর পক্ষে বিপক্ষে মন্তব্যও কম ছিল না।

সলিমপুর ছাত্রলীগ নামক এফবি আইডি থেকে এ পোস্টার ছাড়া হলেও সলিমপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সৈয়দ শামস লেলিন এই আইডি ভুয়া দাবী করে বলেন, আমাদের নামে ভুয়া আইডি খুলে সাবেক সিটি মেয়রের নামে অপপ্রচারের বিষয়টি আমার নজরে এসেছে। তাই আমি আমার ব্যক্তিগত আইডি থেকে এ বিষয়ে সংশ্লিষ্টদের উদ্দেশ্যে একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তিও দিয়েছি।

সাবেক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ মঞ্জুর আলম বলেন, এই ব্যানারের সাথে আমার দূরতম সম্পর্ক নেই। আমি গত সিটি নির্বাচনে প্রকাশ্যে ঘোষণা দিয়ে বিএনপির রাজনীতি থেকে সরে এসেছি। এখন এ ধরণের রাজনৈতিক ব্যানার বা পোস্টার প্রচারের কোন প্রশ্নই আসে না। এসব আমার বিরুদ্ধে অপপ্রচার।

কুচক্রী মহল এসব অপপ্রচার করে তাদের হীনস্বার্থ চরিতার্থ করতে চাইছে দাবী করে তিনি বলেন, এটি কে বা কারা করেছে আমরা খতিয়ে দেখার চেষ্টা করছি। প্রয়োজনে ভুয়া আইডি ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামত...