,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে মনোনয়ন পেতে ১৫ হাজার লোকসহ ১৩৫ গাড়ি নিয়ে মন্ত্রীর বাসায় লবিং

aনাছির মীর ,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রামে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন পেতে ১৫ হাজার লোকসহ ১৩৫ গাড়ি নিয়ে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের বাসায় লবিং করতে আসেন  কর্ণফুলী থানা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর আলম । উদ্দেশ্য একটাই জনসমর্থন দেখিয়ে মনোনয়ন আদায়।

চট্টগ্রাম নগরীর জামালখান মোড় থেকে আসকার দীঘির পশ্চিম পাড় সার্সন রোডের দক্ষিণ মাথা থেকে উত্তর মাথা। রাস্তার দু’পাশেই মানুষের গিজগিজ  ভিড়। পুরো  রাস্তায় গাড়ির বহর। বাস, ট্রাক, টেম্পু, জিপ ও হিউম্যান হলার সবই আছে । সবমিলিয়ে ১৩৫টিরও বেশি গাড়ি।

ট্রাকে, জিপের ছাদে, বাসের ভেতরেও বসে-দাঁড়িয়ে ছাদেও মানুষ।  এমনকি জিপের সামনের ইঞ্জিন বক্সের ওপরও ঝুঁকি নিয়ে আসছে মানুষ। এত মানুষের গন্তব্য সার্সন রোডে স্থানীয় সাংসদ ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের বাসা।

শুক্রবার সকালে সরেজমিন পরিদর্শনে দেখা যায়, বাসের সামনে ঝুলিয়ে রাখা ব্যানারেলেখা  – ‘জাহাঙ্গীর আলমকে আনোয়ারার শিকলবাহা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দেখতে চাই’। জাহাঙ্গীর আলম মেম্বার এবার শিকলবাহা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের পক্ষে মনোনয়ন প্রত্যাশী।

তাই বাসে-ট্রাক-জিপে করে হাজার দশেক মানুষ নিয়ে এসেছেন তিনি। সকাল ১১টায় মন্ত্রীর সার্সন রোডের বাড়িতে গিয়ে দেখা যায়, অজস্র মানুষের ভিড়। বাড়ির বসার ঘর থেকে মূল ভবন। সামনের উঠান কিংবা বাড়ির বিভিন্ন পাহাড়ি জায়গা। সবখানেই মানুষ আর মানুষ।

চৈত্রের গরমে গাড়িতে চড়ে হাঁসফাস করতে দেখা গেল আগত নারী শিশুদের। আবার তাদের পানি দিতে দেখা গেল স্বেচ্ছাসেবকদের। জাহাঙ্গীর আলমের সমর্থকদের দলে আছে, দুই বছরের শিশু থেকে সত্তরোর্ধ্ব বৃদ্ধও।

গাড়ির চালক বিডি নিউজ রিভিউজ ডটকমকে  জানা যায়, আনোয়ারার শিকলবাহা থেকে নগরীর সার্সন রোড পর্যন্ত আসা-যাওয়া বাবদ প্রতি বড় ট্রাক তিনহাজার, ছোটো ট্রাক আড়াইহাজার, বাস সাড়ে তিনহাজার এবং টেম্পু ও জিপ ২ হাজার টাকা করে ভাড়া করা হয়েছে।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদের বাসার মূল গেইটে  আনোয়ার হোসেন কোলে শিশুকন্যা দাঁড়িয়ে কেন এসেছে জানতে ছাইলে
বলেন, ‘আমরা জাহাঙ্গীর ভাইয়ের প্রতি সমর্থন জানাতে মন্ত্রীর বাসায় এসেছি। দুপুরের দিকে আবার ফিরে যাব। আমার স্ত্রী-মা ও এসেছেন। তারা ভেতরে বসে আছেন।’

মন্ত্রীর বাসার ভেতরের উঠানে বসে আছে অনেক  বৃদ্ধ লোক তারা বিডি নিউজ রিভিউজ ডটকমকে বলেন, ‘আমাদের আসতে বলা হয়েছে। চলে এসেছি। আমরা গরিব মানুষ। জাহাঙ্গীর চেয়ারম্যান হলে হয়তো আমাদের দেখবে। সহযোগিতা করবে। এটাই আশা।’

এক স্বেচ্ছাসেবক বিডি নিউজ রিভিউজ ডটকমকে  বলেন, ‘১৩৫টি গাড়ি করে প্রায় ১৫হাজার মানুষ এসেছেন। তাদের কাউকেই জোর করে আনা হয়নি। সবাই এসেছেন জাহাঙ্গীর ভাইয়ের সমর্থনে। ’

গত বছরের ১৩ মে পাথর ও বালু সরবরাহ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করেছিল পুলিশ। এর প্রতিবাদে মইজ্জারটেক এলাকায় সাড়ে আট ঘণ্টা সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ রেখেছিল তার সমর্থকরা।  এলাকায়  তার বিরুদ্ধে ইয়াবা ব্যবসা, ভূমি দখলেরও অভিযোগ রয়েছে।

 

বি এন আর/০০১৬০০৩০০২৫/০০০৪২৪ /এস

মতামত...