,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে মহানগরীতে প্রথমবারের মত আজ চালু হচ্ছে এসি বাস

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  ডিজিটাল বাংলাদেশ গড়ার পরিকল্পনাকে আরো ত্বরান্বিত করতে প্রিমিয়ার ট্রান্সপোর্ট সার্ভিস (প্রাঃ)লিমিটেড এর উদ্যোগে চট্টগ্রামে প্রথমবারের মত চালু হতে যাচ্ছে সর্বাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত বাস।

এ উপলক্ষে শুক্রবার (২৪জুন) বিকাল ৪ টায় চট্টগ্রাম ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে প্রিমিয়ার ট্রান্সপোর্ট সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির ভাইস প্রেসিডেন্ট গোলাম হোসেন বাবুল বলেন,‘চট্টগ্রামবাসীর যাতায়াত ব্যবস্থাকে আরামদায়ক ও নির্বিঘ্ন করতে ৩৫ আসন বিশিষ্ট শীতাতপ নিয়ন্ত্রিত বাস চালু করা হচ্ছে।’

এ বাস নগরীর কাপ্তাই রাস্তার মাথা থেকে সি-বিচ হয়ে এয়ারপোর্ট পর্যন্ত যাবে।এ ক্ষেত্রে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৮০ টাকা এবং উঠানামাসহ প্রতি ৩ কিঃমিঃ ২০ টাকা।যাত্রীরা যাতে লাগেজ নিয়ে ভোগান্তিতে না পড়ে সেজন্য বিমানবন্দর এলাকায় বাস প্রবেশ করানোর জন্য কর্তৃপক্ষের সাথে আলোচনা হচ্ছে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন,যাত্রীদের সুবিধার্থে এখানে রাখা হয়েছে ওয়াইফাই সমৃদ্ধ ইন্টারনেট সংযোগ,সিসি ক্যামেরা ও শীতাতপ নিয়ন্ত্রণের জন্য আলাদা ইঞ্জিন।

aসহজ কিস্তি ও সুলভ মূল্যে বাস কেনার সুযোগ আছে উল্লেখ করে তিনি বলেন,মাত্র একটি বাস কিনে কোম্পানির সদস্য হওয়া যাবে।প্রথম ধাপে ২০ টি বাস চালু করা হবে এবং যাত্রীদের চাহিদানুযায়ী ভবিষ্যতে আরো ৩০ টি বাস চালু করা হবে বলে জানান এই কর্মকর্তা।

 আগামীকাল  শনিবার বিকাল সাড়ে ৩ টায় আগ্রাবাদ হোটেলে  উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এ সার্ভিস চালু হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ট্রান্সপোর্ট সার্ভিসের নির্বাহী পরিচালক ও সিইও শাহিদ নাঈম সুমন,মার্কেটিং পরিচালক মো.তৌহিদুল করিম,পরিচালক খালেদা রাসুল ও সাবরিনা আফরোজ।

 

মতামত...