,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে মহাসড়কে অনুমোদন বিহীন লক্কর ঝক্কর হিউম্যান হলার, ঝুকি বেড়েছে দুর্ঘটনার

বিhuman-halerশেষ সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ মিরসরাই ও সিতাকুন্ডে মহাসড়কে অনুমোদন বিহীন লক্কর ঝক্কর হিউম্যান হলারে ঘটছে দুর্ঘটনা। মহাসড়কের সিএনজিচালিত অটোরিকশা বন্ধ হওয়ার পর একটি সুবিধাবাদী মালিক পক্ষ বিভিন্ন জেলা উপজেলা থেকে লক্কর ঝক্কর হিউম্যান হলার নিয়ে এসে একটি নতুন লাইন চালু করে। লাইন বন্ধের বিষয়ে একাধিকবার পুলিশ প্রশাসনকে জানানো হলেও কোন ব্যবসস্থা নেওয়া হয়নি।

জানা গেছে, বারইয়ারহাট টু বড়দারোগারহাট পর্যন্ত কিছু লক্কর ঝক্কর হিউম্যান হলার নিয়ে একটি নতুন লাইন চালু করে সুবিধাবাদী কিছু মালিক। রুট পারমিট ছাড়া নতুন লাইন চালু করলেও প্রশাসনের কোন মাথাব্যথা নেই। আর এসব লক্কর ঝক্কর হিউম্যান হলারে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। চলতি বছরে উপজেলার বিভিন্ন স’ানে একাধিকবার দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় অসংখ্য হতাহতের ঘটনা ঘটে। এর আগে একাধিকবার অনুমোদন বিহীন লক্কর ঝক্কর হিউম্যান হলার বন্ধের দাবি জানান মালিক সমিতি। এবিষয়ে জোরারগঞ্জ থানায় একাধিকবার বৈঠক অনুষ্ঠিত হলেও কাজের কাজ কিছুই হয়নি।

চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের বারইয়ারহাট শাখার সাধারণ সম্পাদক আরিফ উদ্দিন মাসুদ জানান, লক্কর ঝক্কর হিউম্যান হলারে প্রতিনিয়ন দুর্ঘটনা ঘটছে। কিন’ ওই সকল মালিক পক্ষ কোন ব্যবস’া নিচ্ছে না। এছাড়া লক্কর ঝক্কর গাড়ির কারণে যারা রুট পারমিট নিয়ে ব্যবসা করছে তাদের সুনাম নষ্ট হচ্ছে। তাই অনুমোদন বিহীন হিউম্যান হলারগুলো বন্ধ করে দেয়া উচিত।

চট্টগ্রাম হিউম্যান হলার সমিতির সভাপতি রফিক উদ্দিন জানান, মহাসড়কে সিএনজি বন্ধ হওয়ার পর মিরসরাই ও সীতাকুণ্ডের যাত্রী চরম দুর্ভোগে পড়ে। যাত্রীদের দাবির পরিপ্রেক্ষিতে আরটিএ থেকে রুট পারমিট নিয়ে বারইয়ারহাট হতে বড়দারোগারহাট পর্যন্ত হিউম্যান হলারের নতুন লাইন চালু করা হয়। কিন’ কিছু অসাধু মালিক পক্ষ আরটিএ থেকে অনুমোদন না নিয়ে বিভিন্ন জেলা উপজেলা থেকে লক্কর ঝক্কর হিউম্যান হলার এনে নতুন লাইন চালু করে। এতে করে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। লাইনটি বন্ধ করতে একাধিকবার জোরারগঞ্জ থানা পুলিশও হাইওয়ে পুলিশকে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

জোরারগঞ্জ থানার সেকেন্ড অফিসার বিপুল চন্দ্র দেবনাথ জানান, অনুমোদনবিহীন লাইনটি হাইওয়ে পুলিশের আওতাধীন। তাই গাড়িগুলো বন্ধের বিষয়ে হাইওয়ে পুলিশ ব্যবস্থা নেবেন।

জোরারগঞ্জ চৌধুরীহাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফরিদ উদ্দিন জানান, শীঘ্রই উভয় পক্ষের সাথে আলাপ আলোচনার মাধ্যমে লাইনটি বন্ধের বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

মতামত...