,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে মহিউদ্দিন চৌধুরী ও মেয়র নাছির মুখোমুখি হচ্ছেন আজ !

নাছির মীর, ১৭ এপ্রিল, বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন মুখোমুখি হচ্ছেন ।

আজ সোমবার বিকালে‘মুজিবনগর দিবস’ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করছে নগর আওয়ামী লীগ।

চট্টগ্রামের রাজনীতির মাঠে নানা ইস্যুতে বাকযুদ্ধে লিপ্ত হয়ে উত্তাপ ছড়ানো এই দুই নেতা উপস্থিত থাকবেন আজকের এ সভায়। ফলে কানিক উত্তাপ ছড়াচ্ছে আজকের সভাকে কেন্দ্র করে।জানা গেছে, পাল্টাপাল্টি শোডাউন করবে দুই নেতার অনুসারীরা। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উত্তেজনা-উৎকণ্ঠা।

রবিবার সন্ধ্যায় দুই নেতার অনুসারীরা সিদ্ধান্ত নিয়েছেন মিছিল সহকারে সভায় যোগদান করার। মহিউদ্দিন চৌধুরীর অনুসারী যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর নন্দনকানন এলাকা থেকে বড় পরিসরে সভায় যোগদান করবেন বলে জানিয়েছেন তার কর্মীরা। এছাড়া নগরীর আগ্রাবাদ থেকে মহিউদ্দিনের অনুসারী সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আজিজুর রহমান আজিজের কর্মীরা এবং নগরীর ওমরগণি এমইএস কলেজ ও সিটি কলেজ থেকে নেতাকর্মীরা ঘটা করে মিছিল নিয়ে সভায় যোগ দেবেন বলে জানা গেছে।

অপর দিকে,মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী নেতাকর্মীরাও সভায় শোডাউনের প্রস্তুতি নিয়েছেন তারাও। লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম, যুবলীগ নেতা দিদারুল আলম দিদার এবং লিমনের নেতৃত্বে নেতাকর্মীরা ঘটা করে মিছিল নিয়ে সভায় যোগ দেবেন বলে জানা গেছে। এছাড়া চট্টগ্রাম কলেজ ও আইন কলেজ থেকেও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল সহকারে সভায় যোগ দেবেন বলে জানা গেছে।

গেল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে মহিউদ্দিনের দিকে ‘স্ত্রী হত্যার’ (সাহেদা মহিউদ্দিন) অভিযোগ তোলার পর ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে সাবেক এই মেয়রের অনুসারীদের মধ্যে। এ নিয়ে সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনীর ওপর ক্ষুব্ধ মহিউদ্দিনের অনুসারী নেতাকর্মীরা ফেসবুকে তাকে নিয়ে বিভিন্ন নেতিবাচক স্ট্যাটাসও দিয়েছেন।

অন্যদিকে গত সোমবার নগরীর লালদীঘি মাঠের জনসভায় নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী মেয়র আ জ ম নাছির উদ্দীনকে ‘খুনি’ বলে অভিহিত করায় ক্ষোভ বিরাজ করছে তার অনুসারীদের মধ্যেও। মহিউদ্দিন চৌধুরীকে ইঙ্গিত করে তারাও নেতিবাচক ভাষায় স্ট্যাটাস দিচ্ছেন ফেসবুকে।

দুপক্ষের নেতাকর্মীরা আজ শহীদ মিনারে মুখোমুখি হতে পারেন ভেবে উদ্বিগ্ন নগর আওয়ামী লীগের নেতারা।

রোববার সন্ধ্যায় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি জহিরুল আলম দোভাষের বাসভবনে মুজিবনগর দিবস উপলক্ষে অনুষ্ঠানের প্রস’তি সভা করেন দায়িত্বশীল নেতারা বিশৃঙ্খলা এড়াতে সংক্ষিপ্ত সময়ের মধ্যে সভা শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

মতামত...