,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে মাদক বিরোধী সাড়াশি অভিযানের নির্দেশ দিলেন পুলিশ কমিশনার ইকবাল বাহার

pহোসেন বাবলা,বিডিনিউজ রিভিউজঃ  পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার এর সভাপতিত্বে মাসিক অপরাধ সভা সিএমপি’র সম্মেলন কক্ষে ২২সেপ্টেম্বর সকাল ১১টায় অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) দেবদাস ভট্টাচার্য্য, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সালেহ মোহাম্মদ তানভীর, উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী সহ সহকারী পুলিশ কমিশনার, র‌্যাব, সিআইডি, এপিবিএন, ইন্ডাস্ট্রিায়াল পুলিশ এর প্রতিনিধিসহ সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

সভায় আগস্ট মাসে নগরীর সার্বিক আইন-শৃঙ্খলা ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ৬২ টি জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ অর্থ ও সম্মাননা সনদ প্রদান করা হয়। আগস্ট-২০১৬ ইং শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (অস্ত্র উদ্ধার) এবং শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (মাদক উদ্ধার) শ্রেষ্ঠ সহকারী উপ-পরিদর্শক (মাদক উদ্ধার) এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) ফারুকুল হক, সহকারী পুলিশ কমিশনার (বন্দর জোন) মোঃ জাহিদুল ইসলাম, পুলিশ পরিদর্শক রনজিৎ বড়–য়া, অফিসার ইনচার্জ, পাহাড়তলী থানা, পুলিশ পরিদর্শক মোঃ বশির আহমেদ খাঁন, অফিসার ইনচার্জ, ডবলমুরিং থানা, এসআই/ আবু হাসনাত মোঃ মাজেদুল হক, আকবরশাহ থানা, এসআই- সঞ্জয় গুহ, চান্দগাঁও থানা, এএসআই/অর্নব বড়–য়া, কর্ণফুলী থানা।

পুলিশ কমিশনার তাহার বক্তব্যে বলেন, নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক এবং শান্তিপূর্ণ ভাবে অপরাধ দমন প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা, ডিবি’সহ সকল ইউনিটকে যৌথভাবে কাজ করার পরামর্শ দেন। মাদক দ্রব্যের ব্যবহার নির্মূল করার জন্য মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের তালিকা প্রস্তুত করতঃ সকল স্তরের অফিসারকে মাদক বিরোধী সাড়াশি অভিযানের নির্দেশনা প্রদান করেন।

তিনি ট্রাফিক শৃঙ্খলার উন্নয়নে অবৈধ গাড়ি পার্কিং, মোড়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে গাড়ি না থামানো এবং রাস্তা হকার ও অবৈধ দখল মুক্ত রাখার জন্য ট্রাফিক পুলিশের পাশাপাশি থানা পুলিশকে আরো সচেষ্ট হওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন।

এছাড়াও সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, ভাড়াটিয়ার তথ্য সংগ্রহ কার্যক্রম গতিশীল, অবৈধ অস্ত্র উদ্ধার, গাড়ি চুরি প্রতিরোধ, চোরাই গাড়ি উদ্ধার ও বাসা বাড়িতে চুরি ঠেকাতে আগাম গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং পোশাকী পুলিশ টহল কার্যক্রম জোরদারের প্রতি গুরুত্ব আরোপ করেন।

মতামত...