,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে শিবিরের ক্যাডারদের গ্রেপ্তারে ছাত্রলীগের ৭২ ঘন্টা আল্টিমেটাম

 
aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম , চট্টগ্রাম কলেজের রসায়ন বিভাগের ল্যাবে গুলিবর্ষণের ঘটনার সঙ্গে জড়িতদের আগামী ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দিয়েছে ছাত্রলীগ। রোববার দুপুরে ছাত্রলীগ চট্টগ্রাম কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজ শাখা আয়োজনে এক প্রতিবাদী মানববন্ধনে গত ৭ মার্চ গভীর রাতে হামলার ঘটনার জন্য শিবির সন্ত্রাসীদের দায়ি করে তাদের গ্রেফতারে এ আল্টিমেটাম দেয়।

এ সময় নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন “কলেজে প্রায় প্রতিদিন শিবিরের ক্যাডাররা আকস্মিক হামলা করছে। গত ৭ মার্চ রাতের আধাঁরে রসায়ন বিভাগের ল্যাবে উপর্যপূরি গুলি ছুঁড়েছে শিবির ক্যাডাররা। পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ভারী স্বয়ংক্রিয় অস্ত্র ব্যবহারের আলামত পেয়েছে। কিন্তু অতীব দু:খের বিষয়, ঘটনার এক সপ্তাহ অতিবাহিত হওয়ার পরও এই ঘটনায় একটা মামলা পর্যন্ত হয় নি। পুলিশ কাউকে গ্রেফতার করতে পারে নি। আর এতে করে শিবিরের প্রশিক্ষণ প্রাপ্ত ক্যাডাররা দ্বিগুণ উৎসাহিত হয়ে গত দুই রাতে মোটর সাইকেল যোগে এসে কলেজ ক্যাম্পাসে পুনরায় গুলিবর্ষণ করে। এরপরও আইন শৃঙ্খলা রক্ষাকারীবাহিনী আজ নীরব। এমতাবস্থায় আমাদের মনে প্রশ্ন জাগছে-রাষ্ট্র কি কলেজের শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করবে নাকি শিক্ষার্থীরা আইন নিজেদের হাতে তুলে নিয়ে প্রতিরোধে নামবে?

নগর যুবলীগ নেতা নূর মোস্তফা টিনু একাতœতা ঘোষনা করে এ সময় বলেন, “আগামী ৭২ ঘন্টা সময় বেঁধে দিলাম। প্রশাসনকে অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে। গ্রেফতার করতে হবে শিবির ক্যাডারদের। নয়তো ছাত্রলীগ-যুবলীগ সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে যে কোন ঝুঁকি নিতে প্রস্তুত আছেন”।

নগর ছাত্রলীগের সহ- সভাপতি আবু মোহাম্মদ আরিফের সভাপতিত্বে এবং চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যনির্বাহী পরিষদের সাবেক সহ-সম্পাদক পাভেল ইসলাম, নগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম জয়, সদস্য মোস্তফা কামাল, ফারিয়া আকবর রিয়া, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা এস এম কামাল উদ্দিন, কামরুজ্জামান কমল, ইউসুফ কবির, জয়নাল আবেদীন, সুভাষ মল্লিক সবুজ, কামরুল হাসান মাসুম, মনির ইসলাম, জাবেদুল ইসলাম জিতু, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল নোমান, আহমেদ রেজা, মাইমুদ্দিন মামুন, আনোয়ার হোসেন পলাশ, সাইফুদ্দিন মানিক।

 

বি এন আর/০০১৬০০৩০০১৩/০০০২১১/পি

মতামত...