,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে সাংসদ লতিফের বিরুদ্ধে হাজার কোটি টাকার মানহানির মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম,০৪ , ফেব্রুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: বঙ্গবন্ধুর ছবি

বিকৃত করার অভিযোগে চট্টগ্রামের সাংসদ এম এ লতিফের বিরুদ্ধে হাজার কোটি টাকার মানহানির মামলা হয়েছে আদালতে।

সাবেক যুবলীগ নেতা সাইফুদ্দিন রবি বৃহস্পতিবার চট্টগ্রামের মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে এই অভিযোগ দায়ের করেন।

আদালত মামলাটি গ্রহণ করে পুলিশকে অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছে। বাদীর আইনজীবী ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল জানান জাতির জনকের ছবি বিকৃত করায় দণ্ডবিধির ৫০০ ও ৫০১ ধারায় মামলাটি করা হয়েছে। আদালত গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার পদমর্যাদার কোনো কর্মকর্তাকে দিয়ে এর তদন্ত করতে বলেছে।

মামলার বাদী সাইফুদ্দিন রবি বলেন, এমপি লতিফ জাতির জনককে হাস্যকর ও অবমাননা করেছেন । আওয়ামী লীগে অনুপ্রবেশকারী জামায়াতের লোক এমপি লতিফ জাতির জনকের অবমাননা’ করায় বাংলাদেশের কোটি মানুষের পক্ষে আমি  এই মামলা করেছেন।

প্রধানমন্ত্রীর কাছে অবিলম্বে তার সংসদ সদস্য পদ বাতিল করে দল থেকে বহিষ্কার দাবি করেছেন তিনি ।

কেন্দ্রীয় যুবলীগের ১৯৯১ সালের নির্বাহী কমিটির সদস্য সাইফুদ্দিন রবি এম এ লতিফকে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার দাবি করে তিনি বলেন, জাতির জনকের মানহানির ক্ষতিপূরণ হিসেবে আমি এক হাজার কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছি। তবে সেটা বড় বিষয় নয়। জাতির জনকের সম্মান টাকার অঙ্কে বিবেচ্য নয়।

সম্প্রতি প্রধানমমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম সফরের সময় চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য লতিফের নামে যেসব বিলবোর্ড-ফেস্টুন বন্দরনগরীতে স্থাপন করা হয়েছিল, তাতে বঙ্গবন্ধুর বিকৃত ছবি ব্যবহারের অভিযোগ ওঠায় ফেইসবুকে আলোচনার ঝড় চলছে।

এসব বিলবোর্ডে বঙ্গবন্ধুর দাঁড়ানো অবস্থার ছবি এবং এম এ লতিফের নামে দেওয়া বক্তব্য ছিল। বঙ্গবন্ধুর ওই ছবিটি বিকৃত দাবি করে বলা হয়, ছবির দেহাবয়ব, পাজামা ও জুতা বঙ্গবন্ধুর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।

গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর বুধবার কর্মসূচি নিয়ে রাস্তায় নামেন ছাত্র ও যুবলীগের নেতা-কর্মীরা। শহীদ মিনারে ওই কর্মসূচি থেকে লতিফের সংসদীয় আসন শূন্য ঘোষণা করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন নগর ছাত্রলীগের সভাপতি।

চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি লতিফ ২০০৮ সালে হঠাৎ করেই আওয়ামী লীগের মনোনয়নে চট্টগ্রাম বন্দর আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনে জিতে টানা দ্বিতীয়বার সংসদে আওয়ামী লীগের প্রতিনিধিত্ব করছেন তিনি।

মতামত...