,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে স্কাউটস ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড পেলেন অধ্যাপক শহীদুল্লাহ

aনিজস্ব প্রতিবেদক ,বিডি নিউজ রিভিউজ ডটকম, চট্টগ্রামঃ বাংলাদেশ স্কাউটস ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড পেয়েছেন চট্টগ্রামের বিশিষ্ট শিক্ষাবিদ ও স্কাউটস লীডার অধ্যাপক মির্জা মুহম্মদ শহীদুল্লাহ। শুক্রবার চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভার ২০১৬ এর বার্ষিক কাউন্সিলে তাকে ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অথিতি চট্টগ্রাম অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল জলিল অধ্যাপক শহীদুল্লার হতে ন্যাশনাল সার্টিফিকেট তুলে দেন।

উল্লেখ্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর প্রধান শিক্ষা কর্মকর্তার পদ থেকে সদ্য অবসর নেয়া অধ্যাপক মির্জা মুহম্মদ শহীদুল্লাহ বর্তমানে চট্টগ্রাম শিক্ষা গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান এর দায়িত্ব পালন করছেন। তিনি অনলাইন নিউজ পোর্টাল নিউজচিটাগাং২৪ এর অন্যতম উপদেষ্টা। মুহম্মদ শহীদুল্লাহ আশির দশক থেকে স্কাউটস আন্দোলনের সাথে জড়িত আছেন। এ স্কাউটস লীডার স্কাউটস এ দায়িত্বরত অবস্থায় দুবার নিজের জীবন বিপন্ন করে অন্যের জীবন রক্ষা করেছেন।

জেলা রোভার স্কাউট এর সহ-সভাপতি প্রফেসর মুজাহিদ হোসেন’র সভাপতিত্বে কাউন্সিল অধিবেশন ও সম্মানমা প্রদান অনুষ্ঠানে  সংবর্ধিত অতিথির বক্তব্যে অধ্যাপক শহীদুল্লাহ বলেন-স্কাউটস আন্দোলনের সাথে জড়িত ছিলাম আমৃত্যু জড়িত থাকবো। স্কাউটস আমাকে সাহসী হতে শিখিয়েছে, শিখিয়েছে সংগ্রাম করতে। সৎ ও সততার সাথে কাজ করতে। কোন অপশক্তি ও অন্যয়কে পশ্রয় না দিতে। এরই ধারাবাহীকতায় শত প্রতিকূলতাকে আমি জয় করতে পেরেছি, পেরেছি সত্য ও নিজের অধিকার প্রতিষ্ঠা করতে। সবার উচিত স্কাউটস আন্দোলনে সম্পৃক্ত হওয়া।

জেলা রোভার স্কাউট এর সহ-সভাপতি প্রফেসর মুজাহিদ হোসেন’র সভাপতিত্বে এবং রোভার স্কাউটের সম্পাদক অধ্যাপক ফজলুল কাদের চৌধুরীর সঞ্চালনায় কাউন্সিল অধিবেশন ও সম্মানমা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা রোভার স্কাউট কমিশনার মুহাম্মদ কামাল উদ্দিন, সংবর্ধিত স্কাউটনেতা কুয়াইশ কলেজ’র অধ্যক্ষ জয়নাল আবেদীন, অধ্যক্ষ নুরুল আবছার, শিক্ষাবোর্ড কর্মকর্তা ইকবাল হোসেন প্রমূখ।

 

বি এন আর/০০১৬০০২০২৭/০০০১৭৮/এন

মতামত...