,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে স্বর্ণ লুটের ঘটনায় রেলের ষ্টেশন পরিদর্শককে বদলী

 

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম, দুই ব্যবসায়ীর স্বর্ণ লুটের ঘটনায় এবার বদলি করা হয়েছে। চট্টগ্রামে স্টেশনের প্রধান পরিদর্শক সত্যজিৎ দাশকে। স্বর্ণ লুটের ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে তাকে বদলি করা হয়েছে বলে জানাগেছে।

বৃহস্পতিবার তার বদলি আদেশ জারি করা হয়েছে বলে জানিয়েছেন রেলের নিরাপত্তা বাহিনীর চিফ কমান্ডেন্ট আমিনুর রশিদ। তিনি জানান, সত্যজিৎ দাশকে চট্টগ্রাম বন্দরের সিজিপিওয়াই ইয়ার্ডে বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন সিজিপিওয়াই ইয়ার্ডের প্রধান পরিদর্শক আনোয়ার হোসেন।

আমিনুর রশিদ জানিয়েছেন নিয়মিত বদলির অংশ হিসেবে এ রদবদল করা হয়েছে। এর আগে ২০৫ ভরি স্বর্ণ লুটের ঘটনায় পাহাড়তলী রেলস্টেশন ফাঁড়ি ইনচার্জ মো. মেজবাহকে গ্রেফতার এবং সাময়িক বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য ২৯ ফেব্রুয়ারি সোমবার সকালে চট্টগ্রামের দুই স্বর্ণ ব্যবসায়ি ঢাকা যাওয়ার উদ্দ্যেশে পাহাড়তলী স্টেশনের সামনে দাড়ালে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর দুইজন সদস্য তাদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ২০৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়। পরে তাদের পাহাড়তলী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ফাঁড়ি ইনচার্জ মেজবা হায়দারের কাছে নিয়ে যায়। সেখানে তাদের বসতে বলে ওই দুই সদস্য পালিয়ে যায়।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঐদিন বিকেলে মেজবাহকে আটক করে পুলিশ। পরদিন মামলা হওয়ার পর তাকে গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে হাজির করে রিমা-ে নেয়া হয়। বৃহস্পতিবার থেকে তার দুই দিনের রিমা- শুরু হয়েছে।

বি এন আর/০০১৬০০৩০০৪/০০০৩৫২/আর

মতামত...