,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে হাতিয়া উপকূলে লাইটারেজ জাহাজ ডুবি

ship dobiনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, বঙ্গোপসাগরের হাতিয়া উপকূলে সিমেন্টের ক্লিংকার ভর্তি একটি লাইটারেজ জাহাজ ডুবে গেছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

আজ রোববার রোববার সকাল সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গর এলাকা সিমেন্ট বোঝাই করে এমভি টিটু-১২ নামে লাইটার জাহাজটি মুন্সীগঞ্জ যাওয়ার পথে হাতিয়া উপকূলের কাছাকাছি এলাকায় অন্য একটি জাহাজের সাথে ধাক্কা লেগে সাগরে তলিয়ে যায় বলে জানান লাইটার জাহাজ শ্রমিক ইউনিয়নের নেতারা।

ডুবে যাওয়া জাহাজের ১৫ নাবিককে নিরাপদে উপকূলে আনা হয়েছে। ডুবে যাওয়া জাহাজটি মালিক শিল্প প্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপ। তাদের প্রতিষ্ঠান শাহ সিমেন্ট কারখানার কাঁচামাল ক্লিংকার বোঝাই করে এটি মুন্সিগঞ্জের কারখানায় যাচ্ছিল।

বিডব্লিউটিসির উপ-পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বলেন, সকালে হাতিয়া উপকূলের কাছাকাছি এলাকায় এমভি সুহী-৩ নামে একটি লাইটার জাহাজের ধাক্কায় ডুবে গেছে এমভি টিটু-১২ নামের লাইটার জাহাজ। চট্টগ্রাম বন্দরের বহিনোর্ঙরে মাদার ভেসেল থেকে সিমেন্ট ক্লিংকার বোঝাই ভোরের দিকে জাহাজটি মুন্সিগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেয়।

তবে এ ঘটনায় সাগরে নৌ চ্যানেলে জাহাজ চলাচলে তেমন কোন সমস্যা হচ্ছে না। আমরা ডুবে যাওয়া জাহাজটির মালিকপক্ষের সঙ্গে আলাপ করে জাহাজটি উদ্ধারে ব্যবস্থা নেওয়া হবে।

মতামত...