,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে ২শ ভরি স্বর্ণ লুটের অভিযোগে রেলের নিরাপত্তা কর্মী আটক

goldনিজস্ব প্রতিবেদক ,বিডি নিউজ রিভিউজ ডটকম,চট্টগ্রাম : গোয়েন্দা পুলিশ পরিচয়ে দুই স্বর্ণ ব্যবসায়ির কাছ থেকে প্রায়দুইশ ভরি স্বর্ণ লুটের অভিযোগ উঠেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এক সদস্যের বিরুদ্ধে। মেজবাহ উদ্দিন হাওলাদার নামে এ নিরাপত্তা কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে নগর ডিবি পুলিশ। পরে তাকে জিআরপির থানায় (রেল পুলিশ) হস্তান্তর করা হয়েছে।

অভিযোগ উঠেছে, নগরীর হাজারী গলি’র দুই স্বর্ণ ব্যবসায়ি পলাশ ধর ও বিশ্বজিত চক্রবতির্ ২’শ ভরি স্বর্ণ নিয়ে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে সোমবার সকালে পাহাড়তলী রেলওয়ে স্টেশন যায়। সেখানে ঢাকাগামী মহানগর ট্রেনের জন্য অপেক্ষাকালে ডিবি পুলিশ পরিচয় দিয়ে কয়েকজন নিরাপত্তা কর্মী দুই ব্যবসায়িকে তল্লাসী করা করে।

এনিয়ে তাদের সাথে নিরাপত্তা কর্মীদের বাকবিতন্ডা হলে দুই ব্যবসায়িকে নিরাপত্তা বাহিনী কক্ষে নিয়ে মারধর করে তাদের কাছ থেকে স্বর্ণের ব্যাগ ছিনিয়ে নেয়।

এব্যাপারে জানতে এডিসি (ডিবি) বাবুল আক্তারকে ফোন করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

রেলের নিরাপত্তা বিভাগ সুুত্রে জানাগেছে আটক মেজবাহ উদ্দিন হাওলাদাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বর্ণ লোপাটের বিষয়টি অস্বিকার করেন। এছাড়া যারা এ অভিযোগ করেছেন তারাও মামলা দায়ের করতে রাজি হচ্ছেন না।

বিষয়টি স্বীকার করে নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার তাহমিনা তাকিয়া জানান, দুই স্বর্ণ ব্যবসায়ি গোয়েন্দা বিভাগে অভিযোগ করার পর আমরা এ ব্যাপারে তদন্ত শুরু করি। আমাদের অফিসাররা পাহাড়তলী ষ্টেশনে গিয়ে অভিযুক্তদের সাথে কথা বলেছেন। তবে যার বিরুদ্ধে স্বর্ণ আত্মসাতের অভিযোগ উঠেছে সে নিরাপত্তা কর্মী মেজবাহ উদ্দিন হাওলাদার স্বর্ণ আত্মসাথের ঘটনা অস্বিকার করেছেন। তার পরও তার কথা বার্তায় হওয়ায় আমরা রেল পুলিশের কাছে তাকে হস্তান্তর করেছি। তারা ব্যাপারটি তদন্ত করে ব্যবস্থা নেবে।

 

বি এন আর/০০১৬০০২০২৯/০০০২১৮ /এস

মতামত...