,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে ২ চাঁদাবাজকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ

নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,১৩, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানার টেক্সটাইল গেট এলাকায় চিহ্নিত চাঁদাবাজদের অত্যচারে অতিষ্ঠ স্থানীয় ব্যবসায়িরা। সরকারি দলের পরিচয়ে নিয়ামিত চাঁদাবাজির পাশাপাশি ব্যবসায়ীদের মারধর, ধরে নিয়ে যাওয়া এবং দোকান ভাঙচুর নিত্যনৈমত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

অতিষ্ঠ ব্যবসায়িরা এবার পুলিশের সহযোগিতার আশ্বাস পেয়ে চাঁদাবাজদের প্রতিরোধে নেমেছে। মঙ্গলবার রাতে এলাকার ব্যবসায়িরা দুই চিহ্নিত চাঁদাবাজকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে। পরে চাঁদাবাজদের গ্রেফতার করে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ । তারা হলো-অন্তর শীল ও মো. আল আমিন।
বায়েজিদ থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, দীর্ঘদিন ধরে একটি চিহ্নিত চাঁদাবাজ সন্ত্রাসী গ্রুপ বিভিন্ন নেতার নাম দিয়ে ব্যবসায়িদের কাছ থেকে নিয়মিত চাঁদা আদায় এবং না দিলে তাদের ওপর হামলা দোকান ভাঙচুর করে আসছিল।
মঙ্গলবার বিকেলে চাঁদাবাজরা ৩ দোকান থেকে ৫ হাজার টাকা চাঁদা নিয়ে দোকান খোলার অনুমতি দেয়। পরে সন্ধ্যায় অন্যান্য দোকানেও চাঁদা চায়।  চাঁদা দিতে অনিহা জানালে দোকানিদের ওপর চড়াও হয় চাঁদাবাজরা।  এসময় ব্যবসায়িরা দুজনকে ধরে ফেলে। পরে পিটুনী দিয়ে পুলিশে দেয়। স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বাদি হয়ে রাতে তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করেছেন।

ব্যবসায়িরা বলেছেন গত এক সপ্তাহ ধরে যুবলীগ, ছাত্রলীগের নামে সন্ত্রাসীরা মোটা অংকের চাঁদা দাবি করে আসছিলো। না পেয়ে তারা কয়েকটি ক্ষুদ্র ব্যবসায়ির দোকান বন্ধ করে দেয়। ফলে আমরা বাধ্য হয়ে তাদের প্রতিরোধ করেছি।

 

মতামত...