,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে ৩ উপজেলায় ইউপি নির্বাচন বর্জ্‌ন পুন:নির্বাচন দাবী বিএনপি’র

Cনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  চট্টগ্রাম, কেন্দ্র দখল, ব্যলট পেপার ছিনতাই, এজেন্টেদের কেন্দ্র থেকে বেরা করে দিয়ে দলীয় প্রার্থীর পক্ষে সীল মারা, ধাওয়া পাল্টা ধাওয়া এবং ভোট বর্জনের মধ্য দিয়ে চট্টগ্রামের ৩ উপজেলায় ইউনিয়নে ইউপি নির্বাচন চলছে।

উপজেলা গুলো হলো সীতাকুন্ড মীরসরাই ও সন্দ্বীপ। বৃহস্পতিবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হলেও তার আগেই সন্ত্রাসীরা সীতাকুন্ড ও সন্দ্বীপের অনেক কেন্দ্র দখল করে নিয়েছে। বিভিন্ন কেন্দ্রে বিচ্ছিন্ন ধাওয়া পাল্টা ধাওয়া সংর্ঘষ হয়েছে। ব্যাপক জাল ভোট, কেন্দ্র দখল এবং এজেন্ট বের করে দেয়ার ঘটনায় সীতাকু-ে ৯টি ইউনিয়নের সব কয়টি বিএনপি দলীয় চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা সবাই ভোট বর্জন করেছে। অপর দিকে সন্দ্বীপের ১২ ইউনিয়নের ১২ চেয়ারম্যান প্রার্থী নির্বাচন বর্জন করেছে।

এ অবস্থায় উত্তর জেলা বিএনপির এক জরুরী সংবাদ সম্মেলন থেকে তিন উপজেলায় পুননির্বাচন দাবী করেছেন বিএনপি নেতারা।

জানাগেছে, সকালে ভোট গ্রহণের এক ঘন্টার মাথায় প্রথমে সোনাইছড়ি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী নূর উদ্দিন জাহাঙ্গীর, কুমিরার চেয়ারম্যান প্রার্থী মো. হেলাল উদ্দিন, বাড়বকুন্ড ইউনিয়নের আবুল কালাম আজাদ আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে সন্ত্রাসীরা বিভিন্ন কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাই ও এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এনে বেলা ১১টার দিকে ভোট বর্জনের ঘোষনা দেন। পরে বাকি ৬ চেয়ারম্যান প্রার্থীরাও ভোট বর্জনের ঘোষণা দেন বলে বিএনপি নেতারা জানান।

তিন উপজেলায় বিএনপি’র নির্বাচন মনিটরিং সেলের প্রধান হাসান মো.জসিম উদ্দিন জানান, নির্বাচনের কোন পরিবেশ নেই সীতাকু-ে। সকালে ভোট গ্রহণ শুরু আগ থেকে উপজেলার প্রতিটি ইউনিয়নের সরকার দলীয় সন্ত্রাসীরা কেন্দ্র দখল ব্যালট পেপার ছিনতাই, ভোটার ও এজেন্টদের কেন্দ্রে প্রবেশে বাধা দেয়ার কারণে সব কয়টি ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্য প্রার্থীরা ভোট বর্জন করেছে।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সন্দ্বীপ উপজেলার সিনিয়র যুগ্ন সম্পাদক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন ভূঁইয়া জানান, সন্দ্বীপে পুলিশ প্রশাসনে সহযোগিতায় সব কেন্দ্রগুলো আওয়ামী সন্ত্রাসীরা তাদের প্রার্থীর পক্ষে দখল করে নিয়ে এক তরফা সীল মারছে। এখানে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই তাই আমাদের সব প্রার্থী ভোট বর্জন করেছে।

তিনি বলেন, এ নির্বাচন কমিশনের অধিনে কোন নির্বাচনই সুষ্ঠু হবে না তার প্রমাণ ইউপি নির্বাচন। আমরা এসব প্রহসনের নির্বাচন বন্ধ করার জন্য সরকারে প্রতি জানাচ্ছি।

এদিকে তিন উপজেলার নির্বাচনের অবস্থা ও পরিস্থিতি তুলে ধরতে জরুরী সংবাদ সম্মেলন করেছে চট্টগ্রাম উত্তরজেলা বিএনপি। দুপুরে জেলা বিএনপির আহবায়ক লায়ন আসলাম চৌধুরীর সীতাকু-ের ফৌজদারহাটস্থ বাসায় এ জরুরী সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে আসলাম চৌধুরী দলীয় প্রার্থী ও সর্মথকদের উপর হামলা কেন্দ্র দখল করে সীলমারাম বিভিন্ন কেন্দ্রে হামলা, প্রশাসনের সহযোগিতায় সরকার দলীয় প্রার্থীদের ভোর কারচুপির অভিযোগ এনে ৩ উপজেলায় পূণনির্বাচনের দাবী জানান।

মতামত...