,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে ৩ জেএমবি ২দিনের পুলিশ রিমান্ডে

jmbনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে দুইদিনের পুলিশ রিমান্ডের অনুমতি দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৫ মে) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হোসেন রেজা এ আদেশ দিয়েছেন।

জেএমবির তিন সদস্য হল,  নাইমুর রহমান, ফয়সাল মাহমুদ ও শওকত রাসেল।

চট্টগ্রাম জেলা আদালতের পুলিশ পরিদর্শক মশিউর রহমান  বলেন, সন্ত্রাস দমন আইনের একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে পাঁচদিনের রিমাণ্ডে নেয়ার আবেদন জানিয়েছিল হাটহাজারী থানা পুলিশ।  আদালত তাদের দুইদিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন।

গত বছরের ২৬ ডিসেম্বর রাতে নগরীর কাজীর দেউড়ি থেকে নাইমুর রহমান, নালাপাড়া থেকে ফয়সাল মাহমুদ ও কসমোপলিটন এলাকা থেকে মো. শওকত রাসেলকে আটক করে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ।  তিনজনই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী।

ওই রাতেই তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হাটহাজারী আমানবাজারে জেএমবির সামরিক কমাণ্ডারের আস্তানায় অভিযান চালায় পুলিশ।  সেখান থেকে গুলি, অস্ত্র, আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।  ওই আস্তানায় জেএমবির বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের সামরিক কমান্ডার ফারদিন ওরফে পিয়াস থাকতেন।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (বর্তমানে এসপি) বাবুল আক্তার ওই অভিযানে নেতৃত্ব দিয়েছিলেন।

২৭ ডিসেম্বর রাতে সন্ত্রাসবিরোধী এবং অস্ত্র ও বিস্ফোরক আইনের পৃথক ধারায় হাটহাজারী থানায় পৃথকভাবে দুটি মামলা দায়ের করেন নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এস আই) ফররুখ আহমেদ মিনহাজ।

 

মতামত...