,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে ৫দিন ব্যাপী ১০ম জেলা স্কাউট সমাবেশ ৩ মার্চ থেকে

নিজস্ব প্রতিবেদক, ১ মার্চ,বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রামে বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম মেট্রোপলিটন জেলার পরিচালনা ও ব্যবস্থাপনায় আগামী ০৩ থেকে ০৭ মার্চ পর্যন্ত ৫দিন ব্যাপী ১০ম জেলা স্কাউট সমাবেশ হালিশহর পি.এইচ.আমিন একাডেমিতে অনুষ্ঠিত হবে।

জেলা সমাবেশকে আকর্ষনীয়, আন্দদায়ক, শিক্ষামূলক ও চিত্তাকর্ষক করে তোলা এবং অংশগ্রহণকারী স্কাউটরা যাতে তাদের স্কাউটিং এ দক্ষতা প্রদর্শনের সুযোগ পায়, সেই লক্ষে সমাবেশের বিভিন্ন কর্মকান্ড সম্বলিত প্রোগ্রাম প্রনয়ন করা হয়েছে। স্কাউটদের চাহিদা, আকাংখা ও পছন্দের উপর গুরুত্ব দিয়ে সমাবেশের কর্মকান্ড বিন্যাস্ত করা হয়েছে। প্রত্যেক স্কাউটকে নিজের দক্ষতা ও প্রতিভা বিকাশের জন্য এরোবিকস ও বিপি পিটি, তাঁবু কলা, প্রাথমিক প্রতিবিধান, পাইওনিয়ারিং, দেয়াল পত্রিকা, হস্ত শিল্প, হাইকিং, অনুমান ও পর্যবেক্ষণ, সাধারন জ্ঞান প্রতিযোগিতা ও তাঁবু জলসা চ্যালেঞ্জে অংশগ্রহণ করবে। এই সকল কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে সমাবেশে অবস্থানকালীন সময়ে প্রত্যেক স্কাউট প্রতিটি মুহূর্তকে অত্যন্ত আনন্দের সাথে উপভোগ এবং নতুন নতুন বিষয়ে জানার সুযোগ পাবে।

এবারের সমাবেশের থীম নির্ধারন করা হয়েছে‘‘হাতে কলমে শিক্ষা নিই, স্কাউটিং এ জীবন গড়ি’’। সমাবেশের ০৩ মার্চ উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার, চট্টগ্রামের উপ-পরিচালক জনাব মো:খোরশেদ আলম প্রধান অতিথি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার বিশেষ অতিথিমো: গিয়াস উদ্দিন চৌধুরী , ০৬ মার্চ, মহাতাঁবু জলসা অনুষ্ঠানে জেলা প্রশাসক, চট্টগ্রাম ও মেট্রোপলিটন জেলা স্কাউটসের সভাপতি জনাব মো: সামসুল আরেফিন সভাপতি, ডা. আফসারুল আমিন, এম.পি প্রধান অতিথি, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের চেয়ারম্যান জনাব প্রফেসর শাহেদা ইসলাম বিশেষ অতিথি এবং সমাবেশের সমাপনি অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের বিদ্যালয় পরিদর্শক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। ০৩ মার্চ সকাল ০৯টার মধ্যে মহানগরীর অংশগ্রহণকারী স্কাউট দলসমূহে সমাবেশ এলাকায় রির্পোট করার জন্য অনুরোধ গেল। ০৭ মার্চ, সমাবেশ শেষে স্কাউট দল সমূহ সকাল ১২টার মধ্যে সমাবেশ এলাকা ত্যাগ করবে।

মতামত...