,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে ৯ সরকারি স্কুলে ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষা শনিবার

নিউজ ডেস্ক,  বিডিনিউজ রিভিউজ.কম::চট্টগ্রাম মহানগরীর ৯ সরকারি স্কুলে ‘খ’ গ্রুপের ৫ম থেকে ৮ম শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর শনিবার। গতকাল মঙ্গলবার জেলা প্রশাসনের পক্ষ থেকে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ঘোষণা করা করেছে। আসন বিন্যাসের তথ্য সংশ্লিষ্ট বিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং জেলা প্রশাসনের ওয়েবসাইট (িি.িপযরঃঃধমড়হম.মড়া.নফ) থেকে সংগ্রহ করা যাবে।

২৩ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ‘খ’ গ্রুপের ৫ম ও ৮ম শ্রেণির এবং বেলা ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘খ’ গ্রুপের তিনটি স্কুলের মধ্যে রয়েছে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়, হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয় ও সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

জেলা প্রশাসন নির্ধারিত আসন বিন্যাস নিরূপ :
নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় : শ্রেণি ৫ম, পরীক্ষা কেন্দ্র ১. নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় ৫০০০০০১ হতে ৫০০১৮০০ = ১৮০০, ২. চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ৫০০১৮০১ হতে ৫০০২৬৪৬ = ৮৪৬। শ্রেণি ৮ম, পরীক্ষা কেন্দ্র : গভ. মুসলিম হাই স্কুল ৮০০০০০১ হতে ৮০০১২৬১ = ১২৬১। শ্রেণি ৬ষ্ঠ, পরীক্ষা কেন্দ্র : ১. নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় ৬০০০০০১ হতে ৬০০১৮০০ = ১৮০০, ২. চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ৬০০১৮০১ হতে ৬০০৩৫০০ = ১৭০০, ৩. গভ. মুসলিম হাই স্কুল ৬০০৩৫০১ হতে ৬০০৩৫৫০ = ৫০।

হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয় : শ্রেণি ৫ম, পরীক্ষা কেন্দ্র : ১.হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয় ৫০০০০০১ হতে ৫০০০৫৭০ = ৫৭০, ২. ডা. খাস্তগীর সরকারি উচ্চ বিদ্যালয় ৫০০০৫৭১ হতে ৫০০২১১৯ = ১৫৪৯। শ্রেণি ৬ষ্ঠ, হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয় ৬০০০০০১ হতে ৬০০০৬১৪ = ৬১৪।

সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় : শ্রেণি ৫ম, পরীক্ষা কেন্দ্র : ১. সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ৫০০০০০১ হতে ৫০০১২০০ = ১২০০, ২. চট্টগ্রাম কলেজিয়েট স্কুল ৫০০১২০১ হতে ৫০০২৫৭৯ = ১৩৭৯।
উল্লেখ্য, আগামী ২৭ ডিসেম্বর ‘গ’ গ্রুপের ৫ম, ৭ম ও ৮ম শ্রেণির পরীক্ষা সকালে এবং বিকেলে ৬ষ্ঠ শ্রেণির পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মতামত...