,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুক্রবার শুরু

aমীর মুহাম্মদ নাছির উদ্দীন সিকদার, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য  মেলা নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে আগামী শুক্রবার (১১ মার্চ) থেকে শুরু হচ্ছে।এবারের মেলায় দেশী- বিদেশি ৪৫০টি প্রতিষ্ঠান।

আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু মিলনায়তনে বুধবার দুপুর ১টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে চট্টগ্রাম চেম্বারের সভাপতি  বাণিজ্য মেলার  এ সব  তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী শুক্রবার (১১ মার্চ) মেলার উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ । মেলার উদ্বোধন করবেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান জাবেদ ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য এম এ লতিফ, এফবিসিআই’র সভাপতি আব্দুল মতলুব আহমাদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মেলা কমিটির কো-চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদ।

তিনি জানান, ৪ লাখ বর্গফুটের মেলায় এবার ১২টি প্রিমিয়ার গোল্ড প্যাভিলিয়ন, ৩টি মেগা প্যাভিলিয়ন, ৮টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ২০টি স্ট্যান্ডার্ড প্যাভিলিয়ন, ১৬৬টি প্রিমিয়ার মেগা প্যাভিলিয়ন, ২২টি মেগা বুথ, ১০টি প্রিমিয়ার গোল্ড বুথ, ১৪টি স্ট্যান্ডার্ড বুথ, তিনটি রেস্টুরেন্টসহ মোট ৩৮টি প্যাভিলিয়ন বসবে। তিনটি আলাদা জোন নিয়ে  মোট ৪৫০টি’রবেশী প্রতিষ্ঠান মেলায় অংশ নেবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এ মেলা চলবে। টিকেটের মূল্য আগের মতই অপরিবর্তিত রেখে ১০ টাকা নির্ধারণ করা হয়েছে এবারো।

 

পার্টনার কান্ট্রি থাইল্যান্ড সহ  ভারত ও চীন মেলায়  অংশ নিচ্ছে।

 

‘২৩ বছর ধরে দেশের শিল্পের প্রসার ও মান উন্নয়নে চেম্বার মেলার আয়োজন করে আসছে। দেশের অর্থনৈতিক উন্নয়নে চেম্বারের অনেক কর্মকাণ্ডের মধ্যে বাণিজ্য মেলা অন্যতম।  বাংলাদেশে এসএমই খাতের বিকাশের লক্ষ্যেই মূলত এ মেলার আয়োজন’- বলেন সৈয়দ জামাল আহমেদ বলেন।

তিনি অারো বলেন, ‘প্রতিবারের মতো এবারও মেলা নিরাপত্তা বলয়ে নিয়ে আসা হবে। থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল পরিমান সদস্য। তাদের জন্য মেলা চলাকালীন সময় পর্যন্ত স্থায়ী ক্যাম্প তৈরি করা হয়েছে।  দর্শনার্থীদের সুবিধার্থে   মেলায় ব্যাংক বুথও স্থাপন করা হয়েছে ।

 

বি এন আর/০০১৬০০৩০০৯/০০০১৫১/পি

মতামত...