,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম-কক্সবাজারের ৩৭ ইউনিয়নে আগামীকাল নির্বাচন

upনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  চট্টগ্রাম-কক্সবাজারের ৩৭টি ইউনিয়নে আগামীকাল নির্বাচন। চট্টগ্রামের সীতাকুণ্ড, মীরসরাই ও সন্দ্বীপ উপজেলার ৩০টি এবং কক্সবাজারের পেকুয়া উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচন হবে। ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। মঙ্গলবার সকাল ১১টায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিস থেকে সংশ্লিষ্ট উপজেলাগুলোতে ব্যালট পেপারসহ সব ধরনের নির্বাচনী সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। আজ উপজেলা সদর থেকে এসব নির্বাচনী সামগ্রী ভোট কেন্দ্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় নিয়ে যাওয়া হবে।  মঙ্গলবার রাত ১২টা থেকে বন্ধ হয়ে গেছে প্রার্থীদের সকল ধরনের প্রচার-প্রচারণা। জোরদার করা হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রামের সব নির্বাচনী এলাকার পরিবেশ খুবই ভালো।

চট্টগ্রামে তিন উপজেলায় যে ৩০ ইউনিয়নে নির্বাচন হবে

আগামীকাল চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় যে ৯টি ইউনিয়নে নির্বাচন হবে সেগুলো হলো-১নং সৈয়দপুর ইউনিয়ন, ২ নং বারইয়াঢালা ইউনিয়ন, ৪নং মুরাদপুর ইউনিয়ন, ৫নং বাড়বকুণ্ড ইউনিয়ন, ৬নং বাঁশবাড়িয়া ইউনিয়ন, ৭নং কুমিরা ইউনিয়ন, ৮নং সোনাইছড়ি ইউনিয়ন, ৯নং ভাটিয়ারি ইউনিয়ন ও ১০নং সলিমপুর ইউনিয়ন।

মিরসরাই উপজেলায় যে ৯টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে সেগুলো হলো-২নং হিঙ্গুলী ইউনিয়ন, ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন, ৪ নং ধুম ইউনিয়ন, ৫নং ওসমানপুর ইউনিয়ন, ৬নং ইছাখালী ইউনিয়ন, ৭নং কাটাছরা ইউনিয়ন, ৮নং দুর্গাপুর ইউনিয়ন, ৯নং মিরসরাই ইউনিয়ন ও ১৬ নং সাহেবখালী ইউনিয়ন।

সন্দ্বীপ উপজেলায় যে ১২টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে সেগুলো হল সারিকাইত ইউনিয়ন, মগধরা ইউনিয়ন, মাইটভাঙ্গা ইউনিয়ন, মুছাপুর ইউনিয়ন, আজিমপুর ইউনিয়ন, রহমতপুর ইউনিয়ন, হারামিয়া ইউনিয়ন, বাউরিয়া ইউনিয়ন, আমানউল্লাহ ইউনিয়ন, গাছুয়া ইউনিয়ন, সন্তোষপুর ইউনিয়ন, হরিশপুর ইউনিয়ন।

কক্সবাজারের পেকুয়া উপজেলায় যে ৭টি ইউনিয়নে নির্বাচন হবে সেগুলো হল বারবাকিয়া ইউনিয়ন, উজানটিয়া ইউনিয়ন, মগনামা ইউনিয়ন, পেকুয়া ইউনিয়ন, রাজাখালী ইউনিয়ন, টৈটং ইউনিয়ন, শীলখালী ইউনিয়ন।

উল্লেখ্য, আগামীকাল দ্বিতীয় দফায় চট্টগ্রাম ও কক্সবাজারের ৩৭টিসহ সারাদেশে ৬৮৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বি এন আর/০০১৬/০০৩/০০৩০/০০৩৬৬৬/এন

মতামত...