,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম ছাড়ছে মানুষ প্রিয়জনের সঙ্গে ঈদ করতে

eid back to home (2)দিলরুবা খানম, বিডিনিউজ রিভিউজঃ  চট্টগ্রাম ছাড়ছে মানুষ প্রিয়জনের সঙ্গে ঈদ করতে । রেলস্টেশন, বাসস্টেশন সবখানেই মানুষের ভীড়। গত চারদিনে অনেকেই নাড়ির টানে বাড়ি ফিরে গেছেন।  তবে কাছের জেলা-উপজেলার মানুষগুলোও চট্টগ্রাম ছাড়তে শুরু করায় নগরী অনেকটাই ফাঁকা হয়ে গেছে।

সোমবার থেকেই লোকজন দলে দলে গ্রামে পরিবারের কাছে ফিরে যেতে শুরু করেছে। মঙ্গলবার আরও বেড়েছে।  নগরীতে আস্তে আস্তে মানুষের চাপ কমছে।

মঙ্গলবার সকাল থেকেই নগরীর বাস, রেলস্টেশন ও ষ্টীমার ঘাটে ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে। ঘরে ফেরা নারী-পুরুষ, শিশুদের মধ্যে উচ্ছ্বাস।

রেল স্টেশানে একজন জানালেন, গ্রামে যাচ্ছি।  ঈদের সময় গ্রামে গেলে সবার সঙ্গে একটু দেখাসাক্ষাৎ হয়। গ্রামের মানুষের সঙ্গে, পরিবারের লোকজনের সঙ্গে একটু আনন্দফূর্তি করতে পারি।

স্বামী, সন্তান নিয়ে সিলেট যাচ্ছেন গৃহিণী সুলতানা। বলেন, সবার সঙ্গে মিলেমিশে ঈদ করতে যাচ্ছি।  অনেক খুশি লাগছে। এবার পরিবেশ অনেক ভাল।  ভালভাবেই যাত্রা করতে পারছি।

নগরীর বায়েজিদ বোস্তামি থানার ওসি মোহাম্মদ মহসিন স্ত্রী-সন্তান নিয়ে ঈদ করতে গেছেন গোপালগঞ্জে গ্রামের বাড়িতে। তিনি বলেন, আমার বাবা নেই। বৃদ্ধা মা অপেক্ষা করে বসে থাকেন ছেলে ঈদে বাড়ি আসবে।  গত ঈদেও রওনা হয়েছিলাম।  কিন্তু পথে সড়ক দুর্ঘটনায় পড়ে মায়ের সঙ্গে দেখা করতে পারিনি।  অনেকদিন পর মাকে একটু দেখব।

সোমবার বিকেলে নগরীর লালখান বাজার থেকে পটিয়ায় গ্রামের বাড়িতে ঈদুল ফিতর পালনের জন্য গেছেন নারীনেত্রী ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম সিরু।  সঙ্গে নিয়ে গেছেন স্বামী এবং দুই সন্তানকেও।

ঈদের আনন্দে ভাগাভাগি করতে সকলেই এখন গ্রাম পাড়ি দিচ্ছেন। ব্যস্ত নগরী ফাকাঁ হয়ে যাচ্ছে!  শুভ হউক সবার ঈদ। সবাইকে  ‘বিডিনিউজ রিভিউজ’ এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

 

মতামত...