,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনকে চিটাগাং চেম্বারের সংবর্ধনা

aনাছির মীর,  বিডিনিউজ রিভিউজঃ দেশ সেরা জেলা প্রশাসক হিসেবে মনোনীত হওয়ায় চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনকে গত ০৯ আগস্ট রাতে নগরীর স্থানীয় একটি হোটেলে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষ থেকে সভাপতি মাহবুবুল আলম অভিনন্দন ও সংবর্ধনা জানান। এ সময় চেম্বার সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, মাজহারুল ইসলাম চৌধুরী, এ. কে. এম. আক্তার হোসেন, কামাল মোস্তফা চৌধুরী, মাহফুজুল হক শাহ, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম, এম. এ. মোতালেব, মোঃ জহুরুল আলম, মাহবুবুল হক চৌধুরী (বাবর), হাবিব মহিউদ্দিন, সরওয়ার হাসান জামিল, এস. এম. শামসুদ্দিন, অঞ্জন শেখর দাশ, মোঃ রকিবুর রহমান (টুটুল), মোঃ জাহেদুল হক, মোঃ আরিফ ইফতেখার, জেলা প্রশাসনের অতিরিক্ত ডেপুটি কমিশনারবৃন্দ ড. অনুপম সাহা (জেনারেল), মোঃ দৌলুতুজ্জামান খান (এলএ), আবদুল জলিল (রাজস্ব), মোঃ হাবিবুর রহমান (ইডিইউ এন্ড আইসিটি) ও মোঃ মমিনুর রশিদ রুমি, সহকারী কমিশনারবৃন্দ এবং কর্মকর্তাবৃন্দের পরিবার উপস্থিত ছিলেন।

সংবর্ধনা জ্ঞাপনকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনকে ইতিবাচক ব্যক্তিত্বের মানুষ ও সুযোগ্য জেলা প্রশাসক হিসেবে আখ্যায়িত করে বলেন-একজন প্রকৃত দেশপ্রেমিক ও একনিষ্ঠ কর্মী হিসেবে সংশ্লিষ্ট সকল ক্ষেত্রে আন্তরিকতা, স্বচ্ছতা ও দক্ষতার ফলস্বরূপ আজ তিনি দেশ সেরা জেলা প্রশাসক হিসেবে সম্মানিত হয়েছেন। চট্টগ্রামে নির্মিতব্য বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল ও অবকাঠামোসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে তাঁর অবদানের কথা উল্লেখ করে মাহবুবুল আলম প্রস্তাবিত বে-টার্মিনাল নির্মাণ এবং পিপিপি-এর উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখতে জেলা প্রশাসকের প্রতি বিশেষভাবে আহবান জানান। এছাড়া চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজনের লক্ষ্যে একটি স্থায়ী ভেন্যুর জন্য চিটাগাং চেম্বারের দীর্ঘ দিনের যে দাবী তা পূরণে জেলা প্রশাসকের আন্তরিক সহায়তা কামনা করেন।

জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন-তিনি সাধারণ মানুষের দোয়া নিয়ে সর্বদা কাজ করতে চান। এ লক্ষ্যে জেলা প্রশাসনকে গণমূখী করতে সব সময় কাজ করেন এবং দুর্নীতিরোধ ও সুশাসন নিশ্চিত করণসহ আর্থ সামাজিক উন্নয়নে তিনি সচেষ্ট বলেও উল্লেখ করেন। জেলা প্রশাসক সরকার কর্তৃক চট্টগ্রামে অর্থনৈতিক অঞ্চল, বে-টার্মিনাল, কর্ণফুলীর তীরে বঙ্গবন্ধু নভোথিয়েটার, কর্ণফুলীর তলদেশে টানেল, চট্টগ্রাম-ঘুনধুম রেল লাইন, নদীর পাড়ে বেড়ী বাঁধের পাশাপাশি ৩৬টি স্লুইচ গেইট নির্মাণসহ নগরীর জলাবদ্ধতা নিরসন, সোনাদিয়া থেকে পতেঙ্গা পর্যন্ত তেল সঞ্চালনের জন্য পাইপ লাইন স্থাপন, গ্যাস সংকট নিরসনে নির্মিতব্য এলএনজি টার্মিনাল হতে চট্টগ্রাম পর্যন্ত সরাসরি পাইপ লাইনের কাজ, ক্যাপিটাল ড্রেজিং এবং নগরীর মুসলিম হলকে আরো বড় পরিসরে সাংস্কৃতিক বলয় হিসেবে গড়ে তুলতে সরকারের যে পরিকল্পনা ও নির্দেশনা রয়েছে তা বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করছেন বলেও সকলকে জানান। তিনি চেম্বারের দাবী অনুযায়ী কর্ণফুলীর তীরে মেরিনড্রাইভ সংলগ্ন এলাকায় মেলা আয়োজনের জন্য একটি স্থায়ী ভেন্যু প্রাপ্তিতে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

চেম্বার সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম বলেন-মেজবাহ উদ্দিন সব সময় জনগণের সাথে থাকেন ও জনগণের সেবায় নিয়োজিত। নিজ যোগ্যতা ও দক্ষতায় তিনি শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে সম্মানিত হয়েছেন বলে নুরুন নেওয়াজ সেলিম অভিমত প্রকাশ করেন। চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ সামাজিক বিশৃংখলা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও দুর্নীতিরোধে জেলা প্রশাসকের অবদান প্রশংসনীয় উল্লেখ করে শ্রেষ্ঠ জেলা প্রশাসকের এ সম্মান তাঁর প্রাপ্য বলে মন্তব্য করেন। এ সময় আরো বক্তব্য রাখেন চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ এবং এডিসি জেনারেল ড. অনুপম সাহা।

মতামত...