,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম নগরীকে বিশ্বমানের নান্দনিক নগরীতে পরিনত করা হবেঃ মেয়র

a1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন,স্বাস্থ্যসেবা নগরবাসীর দোড় গোড়ায় পৌছে দেয়ার কাজ করে যাচ্ছে সিটি কর্পোরেশন। স্বাস্থ্যসম্মত উন্নত পরিবেশ সৃষ্টি করে আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করে চট্টগ্রামকে  বিশ্বমানের নান্দনিক নগরীতে পরিনত করা হবে।

শনিবার(২ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রতিষ্ঠিত ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি এন্ড ম্যাট্স’এ  ১ম ব্যাচের ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি এন্ড ম্যাটস্ এ বিভিন্ন বিষয়ে বিএসসি কোর্সে উন্নিত করার উদ্যোগ গ্রহনের নির্দেশনা দিয়ে বলেন, স্বাস্থ্যসেবা নগরবাসীর দোড় গোড়ায় পৌছে দেয়ার সেবা করে যাচ্ছে সিটি কর্পোরেশন। প্রতিদিন স্বাস্থ্যসেবা কেন্দ্র থেকে প্রায় ৩০ হাজার রোগী সেবা পাচ্ছে।

মেয়র আরো বলেন, “স্বাস্থ্য, শিক্ষা, উন্নয়ন, পরিচ্ছন্নতা ও আলোকায়নের ক্ষেত্রে সিটি কর্পোরেশনের সেবা ইতোমধ্যে প্রশংসিত হয়েছে। ২০১৭ সনের মধ্যে নগরীকে গ্রিন ও ক্লিন সিটিতে উন্নিত করা হবে। স্বাস্থ্যসম্মত উন্নত পরিবেশ সৃষ্টি করে আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করে চট্টগ্রাম নগরীকে বিশ্বমানের নান্দনিক নগরীতে পরিনত করা হবে।”

সিটি মেয়র বলেন, দায়-দেনা, প্রশাসনিক বিশৃংখলাসহ নাজুক এক পরিস্থিতিতে দায়িত্ব গ্রহন করে ইতোমধ্যে নগরীর দৃশ্যমান পরিবর্তন সাধন করা হয়েছে। বর্জ্য ব্যবস্থাপনা রাতে পরিবর্তন সহ ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ কার্যক্রম চালু করা হচ্ছে। এ কর্মসূচি বাস্তবায়নে ১০ লক্ষ বিন, ২ হাজার ভ্যান গাড়ী, ৪ হাজার অতিরিক্ত শ্রমিক সহ বছরে ১৮ কোটি টাকা অতিরিক্ত খরচ হবে।

তিনি বলেন, নাগরিক স্বার্থে সিটি কর্পোরেশন এ কর্মসূচি সফল করতে বদ্ধপরিকর।স্বচ্চ প্রক্রিয়ায় হোল্ডিং ট্যাক্স ধার্য ও আদায় করা হবে। অনিয়ম দুর্নীতির কোন ছোঁয়া থাকবেনা। আগামী ৩ বছরের মধ্যে নগরীতে কোন কাঁচারাস্তা থাকবে না। অলি-গলি সহ সকল সড়ক ও রাস্তায় উন্নয়ন করা হবে।

তিনি বলেন, সরকার নির্ধারিত ট্যাক্সের অতিরিক্ত এক টাকাও পৌরকর বৃদ্ধি করা হয়নি। স্বাস্থ্যসেবা ও শিক্ষাসেবার জন্য এক পয়সাও ট্যাক্স ধার্য্য নেই। তা সত্ত্বেও বছরে প্রায় ৫০ কোটি টাকা ভর্তুকি দিয়ে শিক্ষা ও স্বাস্থ্য খাতে নাগরিক সেবা নিশ্চিত করা হচ্ছে

অনুষ্ঠানে প্রধান অতিথি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ম্যাটস্ কোর্সের ১ম ব্যাচের ৩৭জন শিক্ষার্থীর হাতে শিক্ষা উপকরণ তুলে দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির অধ্যক্ষ ডা. মোহাম্মদ আলী।  বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র-১ চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্যানেল মেয়র-২ জোবাইরা নার্গিস খান, শিক্ষা ও স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্যরক্ষা স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সচিব মো. আবুল হোসেন।

বি এন আর/০০১৬/০০৪/০০২/০০০৪৭৪৪/ এন ইউ

মতামত...