,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম নগরীতে নতুন দুটি ফ্লাইওভার হচ্ছে

flyovrনিজস্ব প্রতিবেদক , ঢাকা  , বিডি নিউজ রিভিউজ ডটকম::  চট্টগ্রাম নগরীতে সিডিএর  বহদ্দার হাট, মুরাদপুর, লালখানবাজার-বিমানবন্দর, দেওয়ান হাটের পর নগরীতে আরও দুটি উড়াল সেতু হচ্ছে। কোতোয়ালি থেকে পুরাতন রেল স্টেশন এবং সাগরিকা থেকে কর্নেল হাট পর্যন্ত উড়ালসেতু দুটির নির্মাণকাজ শুরু হবে আগামী অর্থবছরের শুরুতে। নতুন এদুটি উড়ালসেতু নির্মাণ করবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত এক্সপ্রেসওয়ের ফিজিবিলিটি স্টাডি রিপোর্টের ওপর মতবিনিময়কালে চসিকের নতুন দুটি ফ্লাইওভারের  ড্রয়িং দেখেছেন উল্লেখ করে আফছারুল আমীন বলেন, সাগরিকা থেকে কর্নেলহাট পর্যন্ত এবং কোতোয়ালি থেকে পুরাতন রেল স্টেশন পর্যন্ত ফ্লাইওভার হয়ে গেলে মানুষ আট মিনিটে মূল শহরে তথা কোর্ট বিল্ডিং চলে আসতে পারবে। জুলাই থেকে নির্মাণকাজ শুরু হবে।

চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম বিডি নিউজ রিভিউজ ডটকমকে বলেন, কোতোয়ালি থেকে পুরাতন রেল স্টেশন পর্যন্ত দুই লেনের জাইকার অর্থায়নে উড়ালসেতুটির ব্যয় ধরা হয়েছে প্রায় ৩৬ কোটি টাকা। এটি ছোট হওয়ায় ছয় মাসের মধ্যে নির্মাণকাজ শেষ হবে। সাগরিকা থেকে কর্নেল হাট পর্যন্ত উড়ালসেতুটি নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১৫০ কোটি টাকা। এটি সাগরিকার দক্ষিণ পাশ থেকে শুরু হবে। জাকির হোসেন সড়কে এবং আবদুল আলিম হাটে গাড়ি উঠানামার জন্যে লুপ (র‌্যাম্প) থাকবে। এটি নির্মাণে প্রায় দেড় বছর সময় লাগবে।

 

 

বি এন আর/ ১৬০২১১/০০০৩১/ এন

 

মতামত...