,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম নেছারিয়া কামিল মাদরাসার উদ্যোগে মাদক বিরোধী মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ১ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রাম নেছারিয়া কামিল (এম.এ) মাদরাসার উদ্যোগে মাদক বিরোধী বিশাল মানববন্ধন এ কে খান গেইটস্থ মোড়ে অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর এর সভাপতিত্বে ৩১ জানুয়ারী সকাল ১১টায় অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গভর্ণিং বডির সভাপতি আলহাজ্ব মুহাম্মদ নুরুল বশর মিয়া, উপাধ্যক্ষ শায়খুল হাদীস আল্লামা রফিক উদ্দীন ছিদ্দিকী, মুহাদ্দিস আল্লামা এনামুল হক সিকদার, মুহাদ্দিস আল্লামা এরফানুল হক, ফকিহ আল্লামা কামাল উদ্দিন আজহারী, আল্লামা মুহাম্মদ মোস্তফা, আল্লামা গোলাম মাওলা, প্রফেসর আব্দুল আজিজ, আল্লামা শহিদুল ইসলাম চৌধুরী, মাওলানা জানে আলম নিজামী, মাওলানা আলা উদ্দীন, মাওলানা মুহিউদ্দীন তাহেরী, মাওলানা নুরুল বারী, মাওলানা শামসুল হক, মাওলানা হাফেজ ইসহাক, মাওলানা হাফিজুর রহমান প্রমুখ।

প্রধান অতিথি নুরুল বশর মিয়া বলেন, মহান আল¬াহ মানব জাতিকে সৃষ্টির সেরাজীব হিসাবে সৃষ্টি করেছেন, এবং মানুষ কে সুন্দর সুশৃঙখল জীবন যাপনের জন্য যাবতীয় দিকনির্দেশনা দিয়েছেন। মানুষের জন্য যা কিছু কল্যাণকর, তা মহান আল¬াহ তাআলা হালাল করে দিয়েছেন আর যা কিছু মানব জাতীর জন্য ক্ষতিকর ও অকল্যানকর তা হারাম করেছেন। মানুষ হালল বস্তু গ্রহণ ও আহার করবে এবং হারাম বর্জন করবে। এতে বিশ্বমানবের কল্যান ও মুক্তি নিহিত। মাদক সেবন একটি চরম অপরাধ, যা সমাজ,দেশ ও জাতি বিধ্বংসী একটি ব্যাধি। তাই সমাজ জীবনে এহেন ঘৃণ্য মাদক দ্রব্যের ব্যবহার ও প্রসার রোধ করা অত্যন্ত প্রয়োজন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ আল্লামা জুবাইর বলেনÑ দেশ ও জাতির স্বার্থে এ ঘৃণ্য কাজ বর্জন করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। কুরআন ও হাদীসে মাদক সেবন অত্যন্ত কঠোরভাবে হারাম ঘোষিত হয়েছে। তাই তিনি সকল ধর্মীয় ব্যক্তিদেরকে এ বিষয়ে গণসচেতনতা গড়ে তোলার আহবান জানান।

মতামত...