,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তনের আসর ৩১ জানুয়ারি

cuনিজস্ব প্রতিবেদক,ঢাকা,২২, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: কদিন পরেই ৩১ জানুয়ারি।চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বসবে চতুর্থ সমাবর্তনের আসর। সাত হাজার ১৯৪ জন গ্র্যাজুয়েট অংশ নেবেন। তাই অনুষ্ঠানকে যেমন জাকজমকপূর্ণ করতে চায় তেমনি বিশ্ববিদ্যালয়ের গৌরবোজ্জ্বল কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় জানায়, ২৯ ও ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তন থেকে সমাবর্তন অংশ নিতে রেজিষ্ট্রেশন করা গ্র্যাজুয়েটেরা গাউন সংগ্রহ করতে পারবেন। পাশাপাশি সমাবর্তনের দিন (৩১জানুয়ারি) ক্যাম্পাসে ৭২টি বুথ বসানো হবে। এসব বুথ থেকেও গ্র্যাজুয়েটরা গাউন সংগ্রহ করতে পারবেন। তবে গাউন সংগ্রহ করতে প্রথমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া নির্ধারিত ফরমে সব তথ্য লিপিবদ্ধ করে তা প্রিন্ট করে এক কপি সঙ্গে নিয়ে যেতে হবে। এই ফরমটা জমা দিলে একটা কোড নম্বর দেওয়া হবে।সেই কোড নম্বর দেখিয়ে গ্যাজুয়েটরা গাউন সংগ্রহ করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামরুল হুদা বিডি নিউজ রিভিউজ ডটকমকে বলেন, ’২৯ ও ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তন থেকে এবং ৩১ জানুয়ারি নির্ধারিত বুথ থেকে গাউন সংগ্রহ করতে পারবেন গ্যাজুয়েটরা। কয়েকদিনের মধ্যেই গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে গ্যাজুয়েটদের এসব জানিয়ে দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে গ্যাজুয়েটদের সব করণীয় উল্লেখ থাকবে।’

উপাচার্য বলেন, ৭ হাজার ১৯৪ জন গ্র্যাজুয়েটের অংশগ্রহণে এ সমাবর্তন অনুষ্ঠানটি একটি বিশাল কর্মযজ্ঞ।এ উপলক্ষে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীসহ সকল মহলের আন্তরিক সহযোগিতা পেলে সুষ্ঠুভাবে এটি সম্পন্ন করা সম্ভব।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তন অনুষ্ঠান আগামী ৩১ জানুয়ারি দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

মতামত...