,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ৬ নেতা-কর্মী বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে  শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় ছাত্রলীগের ছয় নেতা-কর্মীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী নিজস্ব ক্ষমতাবলে এই ছয় শিক্ষার্থীকে বহিষ্কারের নির্দেশ দেন। আজ থেকে তাদের বহিষ্কারের মেয়াদ শুরু হয়েছে।

মঙ্গলবার ১৭ অক্টোবর দুপুরে বিশ্ববিদ্যালযের প্রক্টরিয়াল কার্যালয়ে এক বিফ্রিংয়ে সাংবাদিকদের এই বিষয়টি জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।

বহিষ্কৃতরা হলেন পদার্থবিদ্যা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের নিয়াজ আবেদীন পাঠান, অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মো. লোকমান হোসেন, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের আব্দুল্লাহ আল কায়সার, চারুকলা ইনস্টিটিউটের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের আনোয়ার হোসেন ও ২০১৫-১৬ শিক্ষাবর্ষের দিপ্র বণিক এবং লোক প্রশাসন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের আহমেদ আলী।

গত ২৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে ছাত্রলীগ নেতা মিজানুর রহমান বিপুলকে মারধরের ঘটনায় নিয়াজ আবেদীন পাঠান ও লোকমান হোসেনকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

চলতি মাসের ৪ তারিখ বিশবিদ্যালয়ের শাহ আমানত হল সংলগ্ন ঢাকা হোটেলের সামনে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা মাহাবুব শাহারিয়ার শাহীনকে কুপিয়ে জখম করার ঘটনায় আবদুল্লাহ আল কায়সার, আনোয়ার হোসেন ও আহমেদ আলীকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

৭ অক্টোবর নগরীর বাদশা মিয়া রোডে অবস্থিত চারুকলা ইনিষ্টিটিউটের ২০১১-১২ শিক্ষার্থী রনি চন্দ্র সরকারকে পিটিয়ে আহত করার ঘটনায় দিপ্র বণিক নামের এক ছাত্রলীগ কর্মীকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

মতামত...