,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ ৫ বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি

cu vc iftikr

চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী

riaz hayder

রিয়াজ হায়দার চৌধুরী

চবি প্রতিনিধি, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনসহ পাঁচ ব্যক্তিকে হত্যার হুমকি দিয়ে উড়ো চিঠি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. অনুপম সেনের কাছে এ সংক্রান্ত একটি উড়ো চিঠি পাঠানো হয়েছে। ডাকযোগে পাঠানো উড়ো চিঠিটিতে তারিখ দেওয়া আছে, জুলাই ২৫।

হত্যার হুমকিপ্রাপ্ত অপর তিনজন হলেন- চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সদস্য সচিব ডা. চন্দন দাশ এবং ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শওকত বাঙালি।

উড়ো চিঠিটিতে ‘ড. অনুপম সেনকে চট্টগ্রামে ভারতের প্রধান দালাল’,  ‘ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আওয়ামী লীগের প্রধান দালাল’,  ‘রিয়াজ হায়দার চৌধুরীকে চট্টগ্রামের সাংবাদিকদের প্রধান আওয়ামী দালাল’,  ‘শওকত বাঙালিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চট্টগ্রামের প্রধান দালাল’ এবং  ‘ডা. চন্দন দাশকে গণজাগরণমঞ্চের প্রধান দালাল’ উল্লেখ করে আগামী কোরবানি ঈদের মধ্যে হত্যার হুমকি দেওয়া হয়।

চিঠিটিতে আরো উল্লেখ করা হয়, আগামী কোরবানি ঈদ আপনাদের জন্য শেষ ঈদ। একাত্তর সালে মীমাংসিত যুদ্ধাপরাধ নিয়ে আপনাদের অতিরিক্ত বাড়াবাড়ির কারণে ওই দিনই গরুর সঙ্গে আপনাদেরও কোরবানি করা হবে। দেশের মানুষকে বিভ্রান্ত করায় আপনাদের জন্য জাহান্নাম নির্ধারিত রয়েছে। জীবনের যাবতীয় ইচ্ছা নির্দিষ্ট সময়ের মধ্যে পূরণ করে দেওয়ার নির্দেশ দেয়া গেলো। নির্দিষ্ট সময়ের আগেই আমাদের পরিচয় প্রকাশ করা হবে।’

বিষয়টির সত্যতা নিশ্চিত করে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক অনুপম সেন বিডিনিউজ রিভিউজকে  জানান, আমাকেসহ আরো পাঁচজনকে ঈদের আগে হত্যার হুমকি দিয়ে এ ধরনের একটি চিঠি পেয়েছি। এর আগেও অনেকবার আমাকে হুমকি দেওয়া হয়েছে। হুমকি দিয়ে আতংক সৃষ্টি করার জন্যই এই চিঠি পাঠানো হয়েছে।  তবে এসব হুমকি দিয়ে আমাকে স্তব্ধ করা যাবে না বলেও তিনি উল্লেখ্য করেন।

এ ধরনের চিঠির কথা শুনেছেন তবে এখনো চিঠি হাতে পাননি জানিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বিডিনিউজ রিভিউজকে বলেন, আমি এসবে ভয় পাই না। কারণ মৃত্যুর মালিক আল্লাহ। তারা মারার কে? যেদিন মৃত্যু অবধারিত হবে সেদিন এমনিতে চলে যাব।

‘এসব হুমকি-ধামকি দিয়ে প্রগতিশীলতার পথ থেকে সরানো যাবে না’ উল্লেখ্য করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বিডিনিউজ রিভিউজকে বলেন, এ ধরনের হুমকি তাদের জন্য রুটিন কাজ। এরকম হুমকি জীবনে অনেক পেয়েছি। এসবে আমার কোনো আগ্রহ নেই।

 সিএমপি কমিশনার ইকবাল বাহার বিডিনিউজ রিভিউজকে বলেছেন, উড়ো চিঠিতে পাঁচ বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকির কথা মৌখিকভাবে পুলিশকে জানানো হয়েছে। তবে লিখিত কোনো অভিযোগ এখনো পাইনি। হুমকিপ্রাপ্তদের নিরাপত্তা বিধানসহ চিঠিদাতাকে খুঁজে বের করার কাজ পুলিশ করছে বলেও তিনি জানান।

 

মতামত...