,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম বোর্ডে এইচএসসিতে পাসের হার ৬৪.৬০

ssc_edu-620x330নিউজ ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এবার চট্টগ্রাম বোর্ডে পাসের হার ৬৪ দশমিক ৬০, জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ২৫৩ জন।

আজ বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী ও সংশ্লিষ্ট বোর্ড চেয়ারম্যানরা।

প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তরের পর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান, গতবারের তুলনায় এবার পাসের হার বেশি। এবার সারাদেশে এ প্লাস পেয়েছে ৫৮ হাজার ২০০।

দুপুর ১টায় শিক্ষা মন্ত্রণালয়ে নিজের সভাকক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আনুষ্ঠানিকভাবে বেলা ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

দুপুর ২টা থেকে পরীক্ষার্থীরা নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট (HSC Result ) থেকে ফল জানতে পারবে। এ ছাড়া যে কোনো মোবাইল থেকে এসএসএম করে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল জানা যাবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে ৮৭ হাজার ৪৬৩ পরীক্ষার্থীর মধ্যে ছাত্র সংখ্যা ৪৩ হাজার ৫১২ জন এবং ৪৩ হাজার ৯৫১ জন ছাত্রী।

২২৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের এসব শিক্ষার্থী মোট ৯৭টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১৪ হাজার ৭৮৯, ব্যবসায় শিক্ষা থেকে ৩৯ হাজার ৬৬২, মানবিক থেকে ৩৩ হাজার ৭ এবং গার্হস্থ অর্থনীতি থেকে ৫ জন অংশ নেয়।

মতামত...