,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম মহানগরীতে জলাবদ্ধতায় তলিয়ে গেছে আগ্রাবাদের বেপারিপাড়া

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। টানা বর্ষণে ও   সমুদ্রেরজোয়ারের পানি ঢুকে জলাব্দধতা সৃষ্টি হ্যেছে।এর আগে এমন পরিস্থিতিতে চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

বিশেষ করে যারা দেশের বিভিন্ন স্থান থেকে পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উৎসব পালন করতে চট্টগ্রাম গেছেন তাঁদের মালপত্র নিয়ে গন্তব্য পর্যন্ত পৌঁছাতে ভীষণ ভোগান্তি পোহাতে হচ্ছে।

কয়েকদিন ধরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর রাতে টানা বর্ষণের কবলে পড়েছে চট্টগ্রাম। পতেঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে,  আজ বুধবার বিকেল ৩টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম শহরে ১০৮.৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর ফলে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কসহ নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

বিশেষ করে আগ্রাবাদ, হালিশহর, বাকলিয়া, চকবাজার, চাঁন্দগাঁও আবাসিক এলাকা হাটু থেকে কোমর পর্যন্ত পানিতে তলিয়ে আছে। এই অবস্থায় আগামীকাল নির্বিঘ্নে ঈদ পালন নিয়ে সংশয়ে পড়েছেন স্থানীয়রা।

আবহাওয়াবিদ হারুন অর রশিদ জানান, প্রায় পাঁচদিন ধরে মৌসুমী বায়ু সক্রিয় থাকায় চট্টগ্রামে টানা বর্ষণ অব্যাহত রয়েছে। বিহার ও এর সংলগ্ন এলাকায় অবস্থানরত সুষ্পষ্ট লঘুচাপের প্রভাবে গভীর সঞ্চালন মেঘমালা অব্যাহত আছে। এই সুস্পষ্ট লঘু চাপের প্রভাবে ঈদের দিন ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।

 বিরূপ আবহাওয়ার কারণে দেশের চার নদী বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়েছে।

 

মতামত...