,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম মহানগরীতে হাতি দিয়ে ভয় দেখিয়ে ‘চাঁদাবাজি’ করেছে সঙ্ঘবদ্ধ চক্র!

নাছির মীর, বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন জায়গায় অনেকদিন ধরে হাতি দিয়ে ভয় দেখিয়ে ‘চাঁদাবাজি’ করে চলছে একটি সঙ্ঘবদ্ধ চক্র। শহরের ব্যস্ত রাস্তায়  রাস্তায় গাড়ি আটকিয়ে  কিংবা পথচারী ও রাস্তার পাশের দোকানীদের কাছ থেকে হাতিদিয়ে চাঁদা বাজি এখন নিত্যদিনকার ঘটনা।নগরীর বিভিন্ন রাস্তায় ৪/৫টি হাতি প্রতিদিন চাঁদাবাজি করে গেলেও দেখার যেন কেউ নেই!

 

জানাগেছে, দিন-দুপুরে নগরীর লাভ লেইনের মোড়ে মেট্রোপোল কমিউনিটি সেন্টারের সামনে প্রাইভেট কার আটকিয়ে টাকা চাইলে গাড়িচালক টাকা না দিয়ে চলে যেতে উদ্যত হয়। কিন্তু মাহুত (হাতির পিঠের উপর চড়া ব্যক্তি) হাতিটিকে গাড়ির সামনে দাঁড় করিয়ে রাখে!

ওই প্রাইভেট কারের জন্য মুহূর্তেই রাস্তায় যানজট লেগে যায়। অগত্যা কার চালক ১০০ টাকা দিতে চাইলে গাড়ির পাশে দাঁড়ানো ছেলেটি ওই টাকা নিতে অপারগতা জানায়। হাতিকে দিয়ে নানারকম কসরত করিয়ে ভয় দেখাতে থাকে। চালক জিম্মিদশা থেকে মাহুতের চাহিদা মাফিক ৫০০ টাকা দিয়ে এই যাত্রায় হাতির কবল থেকে মুক্তি পায়! একই কায়দায় পথচারীদের কাছ থেকেও টাকা আদায় শুরু হয়েছে বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন।

চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন জায়গায় অনেকদিন ধরে হাতি দিয়ে ভয় দেখিয়ে ‘চাঁদাবাজি’ করে চলছে একটি সঙ্ঘবদ্ধ চক্র ।প্রায় প্রতিদিনই মহানগরীর ব্যস্ত রাস্তায় ৪/৫ হাতি অভিনব কায়দার এই জাতীয় চাঁদাবাজি করে যাচ্ছে! কিন্ত কেউ যেন দেখার নেই! প্রকাশ্যে ব্যস্ত রাস্তায় গাড়ি আটকিয়ে এমন চাঁদাবাজি থেকে নগর বাসিকে  মুক্তি দেওয়ার কি কেউ নেই চট্টগ্রামে ? এমন প্রশ্ন ভুক্তভোগী মহলের।

মতামত...