,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, পবিত্র মাহে রমজান উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর উদ্যোগে আজ ০৩ জুন , রোজ শুক্রবার সকাল ১০:০০ ঘটিকায়, গরীব ও দুস্থ মানুষের জন্য ভর্তুকি মূল্যে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির এর সম্মুখে নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন করা হয়। উক্ত বিক্রয় কার্যক্রম অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি জনাব খলিলুর রহমান। এতে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহ-সভাপতি জনাব এ.এম. মাহাবুব চৌধুরী এবং পরিচালক হাজী এম.এ.মালেক, সদস্যবৃন্দ এবং কর্মকর্তা ছাড়াও প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জনাব খলিলুর রহমান তার বক্তব্যে বলেন, সামাজিক দায়বদ্ধতার আলোকে সিএমসিসিআই প্রতিষ্ঠা লগ্ন থেকে রমজান মাসে গরীব লোকজন/রোজাদারদের সুবিধার্থে ভর্তুকি মূল্যে এ কার্যক্রম পরিচালনা করে আসছে। এ ধরনের কার্যক্রম দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল রাখতে সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য ভর্তুকি মূল্যে বিক্রি করার জন্য সরকারকে ধন্যবাদ জানান। পবিত্র রমজানে অধিক প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী কৃত্রিম সংকট সৃষ্টি করে মূল্য বৃদ্ধি না করার জন্য আমদানীকারকদের আহ্বান জানান। সহ সভাপতি মাহবুব চৌধুরী, এ ধরনের মহতী কার্যক্রমে দেশের বিভিন্ন ব্যবসায়ীদের এগিয়ে আসার আমন্ত্রন জানান। তিনি অতি শীঘ্রই আরও কয়েকটি স্থানে ভর্তুকি মূল্যে বিক্রয় কার্যক্রম পরিচালনা করা হবে বলে তার বক্তব্যে উল্লেখ করেন।

উক্ত বিক্রয় কেন্দ্রে চাউলের মূল্য নির্ধারণ করা হয়েছে প্রতি কেজি ২০ টাকা, চিনি প্রতি কেজি ৪৫ টাকা এবং ভোজ্য তেল প্রতি বোতল (২ লিটার) ১৬০ টাকা । জন প্রতি ২কেজি চিনি, ৫ কেজি চাউল এবং প্রতি বোতল (২লিটার) সয়াবিন তেল নির্ধারন করা হয়। বিক্রয় কার্যক্রম পুরো রমজান মাসে বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে।

মতামত...