,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু: ভিসি অধ্যাপক ডা. ইসমাইল খান

নাছির মীর,১২  এপ্রিল, বিডিনিউজ রিভিউজ.কম::চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হয়েছে ফৌজদারহাটে। সোমবার প্রতিষ্ঠানটির ভিসি (উপাচার্য) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ঢাকা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. ইসমাইল খানকে।

এ মাস থেকে ৩৬ একর সীমানার ফৌজদারহাট বক্ষব্যাধি হাসপাতাল এলাকায় বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো নির্মাণ প্রক্রিয়া এবং অন্যান্য প্রশাসনিক কার্যক্রম শুরু করা হবে।

অধ্যাপক ইসমাইল খান গত তিন বছর ধরে ঢাকা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব মেডিসিনের ডিন হিসেবেও দায়িত্ব পালন করছিলেন। তার বাড়ি চট্টগ্রামের মিরসরাই উপজেলায়। ১৯৮৪ সালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে তিনি এমবিবিএস পাস করেন। ১৯৮৮ সালে এ কলেজে তিনি প্রভাষক হিসেবে শিক্ষকতা শুরু করেন। ফার্মাকোলজিতে এমফিল করা এ চিকিৎসক সিডনি ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়েলস থেকে মেডিক্যাল এডুকেশনে (এমই) পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি নেন।

অধ্যাপক ডা. মো. ইসমাইল খান বলেন, ‘আমি যেহেতু চট্টগ্রামের সন্তান, তাই সর্বোচ্চ ত্যাগ স্বীকার এ মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে গড়ে তুলবো। ঢাকার বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মতো এ প্রতিষ্ঠানটিকে আইডল হিসেবে গড়ে তুলতে চেষ্টা করবো।’

মতামত...