,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্রগ্রাম ওর্য়াল্ড ওয়াইড সিটিতে রূপান্তর হবে:প্রতিমন্ত্রী জাবেদ

সিএমসিসিআই ইন্টারন্যাশনাল ট্রেড এক্সপোর্ট ফেয়ার উদ্বোধন
c

বাবুল হোসেন বাবলা, বিডিনিউজ রিভিউজ.কম: সিএমসিসিআই কর্তৃক আয়োজিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রেড এক্সপোর্ট ফেয়ার উদ্বোধন করা হয়। আজ ৩০ নভেম্বর সকাল ১১ টায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী সরকারের ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম. পি,

প্রধান অতিথি জাবেদ বলেন,বর্তমান সরকারের যে উন্নয়ন চট্রগ্রামে হচ্ছে তাই প্রমাণ করে আগামীতে চট্রগ্রাম ওর্য়াল্ড ওয়াইড সিটিতে রূপান্তরে হবে।আর প্রধান মন্ত্রি শেখ হাসিনা নিজেই চট্রগ্রামের উন্নয়নের দায়িত্বে নেন বলে তিনি তার বক্তব্যে উল্লেখ্য করেন।মন্ত্রী আরো বলেন,উন্নয়নের হাওয়া বইছে দেশে। সেই উন্নয়নে ঢাকা-চট্রগ্রাম হাইওয়ে রোড চালু,ইকুনোমিক জোন,ডিপ সী-পোট,টার্নেল সহ আগামীতে এক্সপ্রেস রোড এর কাজ নিয়ে৬/৮লেইন সড়ক করে সিটি কে ওর্য়াল্ড ওয়াইড সিটিতে এগিয়ে নিতে সকল ব্যবসায়ী মহল কে সহায়তা করার দৃঢ় আহবান জানান্

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেগম মাহজাবিন মোরশেদ এম.পি এবং চট্টগ্রাম ওমেন চেম্বার পরিচালক বেগম আবিবা মোস্তফা। সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে সভার কার্যক্রম শুরু হয়। এতে আরও উপস্থিত ছিলেন ফেয়ার-২০১৬ কনভেনার ও পরিচালক আমিনুজ্জামান ভূঁইয়া, সহ সভাপতি আলীহোসেন আকবরআলী, সহ সভাপতি এ.এম.মাহবুব চৌধুরী, পরিচালক আব্দুস সালাম, আলহাজ্ব মো: শফি, লোকমান হাকিম এবং বেগম সুলতানা শিরিন আক্তার।

মেলার কনভেনার আমিনুজ্জামান ভূঁইয়া তার বক্তব্যে, মেলার বিভিন্ন দিক নিয়ে সবাইকে অবহিত করেন এবং সার্বিক কার্যক্রম তুলে ধরে সকলের সহযোগিতা চেয়ে মাস ব্যাপি রপ্তানী মেলার সাফল্য প্রত্যাশা করেন।

চেম্বার সভাপতি খলিলুর রহমান তার বক্তব্যে চট্টগ্রামের ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। তিনি বলেন যে, বিরাজমান সুযোগ সুবিধা, অবকাঠামো ইত্যাদির কারনে বেসরকারী খাতের অবদান আশানুরুপ হতে পারছে না। না হয় বেসরকারী খাত আরও বেশি অবদান রাখতে সক্ষম। উদাহরন হিসাবে বলা হয়েছে যে, একসময় সিআই শীট বিদেশ থেকে আমদানী করা হতো আর এখন দেশীয় কলকারখানায় উৎপাদিত উন্নতমানের পন্য দেশের চাহিদা মিলিয়ে বিদেশে রপ্তানী করা হচ্ছে।

তাই তারা মনে করেন যে, যথাযথ পৃষ্ঠপোষকতা এবং নীতিসহায়তা অব্যাহত থাকলে আগামীতে এরকম আরও বহু পণ্য স্থানীয়ভাবে উৎপাদন করে আমদানী নির্ভরতা বহুলাংশে কমানো যাবে।

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম. পি, তার বক্তব্যে বেসরকারী খাতকে উন্নত করতে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

মতামত...