,

সর্বশেষ
bnr ad 250x70 1

চন্দনাইশে জনগণের মুখোমুখি প্রার্থীরা, সৎও যোগ্যদের বিকল্প নেই

aচন্দনাইশ সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, চন্দনাইশ ছাত্র সমিতির উদ্যোগে আগামি ২৮ মে ২০১৬ অনুষ্ঠিতব্য বরমা ও বরকল ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে চেয়ারম্যান পদপ্রার্থীদের জনগণের মুখোমুখি অনুষ্ঠান বরকল এস. জেড. উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সংগঠনের সভাপতি নোমান উল্লাহ বাহারের সভাপতিত্বে ও বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রামের যুগ্ম পরিচালক একরাম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান পদপ্রার্থীদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ ও জনসাধারণের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে বক্তব্য রাখেন যথাক্রমে-মো. হাবিবুর রহমান (বরকল), মো. নাসির উদ্দিন (বরকল), জাবেদ মোহাম্মদ গউস মিল্টন (বরমা), সিরাজ আহমেদ (বরমা)। অনুষ্ঠানে সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচনের জন্য জনসাধারণকে উদ্বুদ্ধ করতে ভোটারদের শপথ বাক্য পাঠ করান মাহমুদ বিন কাসেম। চেয়ারম্যান পদপ্রার্থীদের অঙ্গীকারনামা পাঠ করেন দি নিসাত ক্যারিয়ারের পরিচালক এম মোস্তাক আহমেদ। অনুষ্ঠানে অতিথি ছিলেন সমাজকর্মী সরফুদ্দিন চৌধুরী কাজল, ওমর সুলতান ফাউন্ডেশনের পরিচালক নজরুল ইসলাম, চন্দনাইশ ছাত্র সমিতির সহ-সভাপতি আবদুল্লাহ আল নোমান, কেশুয়া সমিতির যুগ্ম আহবায়ক ওয়াহিদ মুরাদ, চন্দনাইশ ছাত্র সমিতির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ সিদ্দিকী, এস এম মানিক, পিম্পল বড়–য়া প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকারকে স্থানীয় সরকারের পর্যাপ্ত ক্ষমতায়ন নিশ্চিতকরণ ও কার্যপরিধি গতিশীল করতে হবে। ইউনিয়নবাসীর উন্নয়নে ও জনসেবায় ব্রতী প্রার্থীকে নির্বাচিত করার বিকল্প নেই। নির্বাচনের ক্ষেত্রে নৈতিক গুণাবলী, সততা, যোগ্যতা, গণতান্ত্রিক মনোভাব, জনগণের অধিকার প্রতিষ্ঠায় সচেষ্ট ইত্যাদি বিষয় সমূহ বিবেচনা করা প্রয়োজন। এ অনুষ্ঠান জবাবদিহিতামূলক সংস্কৃতি প্রচলনে সহায়ক ভুমিকা পালন করবে। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশ প্রদানে নির্বাচন কমিশনকে আরো দায়িত্ববান হতে হবে।

অনুষ্ঠানটি কেশুয়া সমিতি চট্টগ্রাম, দি নিসাত ক্যারিয়ার ও সবুজ বাংলা একতা সংঘের সহযোগিতায় অনুষ্ঠিত হয়। বরমা ও বরকল ইউনিয়নের প্রার্থীগণ তাঁদের ভবিষ্যৎ কর্মসূচি জনগণের সামনে তুলে ধরবেন এবং ভোটারগণের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সামাজিক ন্যায়বিচার, সুষ্ঠু নির্বাচন, পাবলিক লাইব্রেরী, শিক্ষার মানোন্নয়ন, জলাবদ্ধতা, ইউপি অফিসের আধুনিকায়ন, বাল্যবিবাহ রোধসহ বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর দেন প্রার্থীগণ।

মতামত...