,

সর্বশেষ
bnr ad 250x70 1

চবিতে ইয়ুথ ফেস্টের বিভাগীয় রাউন্ড সোমবার

নিজস্ব প্রতিবেদক, ২৬ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম::  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বাংলাদেশ ইয়ুথ ফেস্টের চট্টগ্রাম বিভাগী রাউন্ড অনুষ্ঠিত হবে আগামী সোমবার। বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই উৎসবটি। ওই দিন সকাল ১০টায় শুরু হয়ে উৎসব চলবে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। উৎসবটি সবার জন্য উন্মক্ত রাখা হবে।
এবারের উৎসবকে আইডিয়া ক¤িপটিশন, ইন্সপাইরেশন টক, ভ্যালু ডিসকাশন, স্কিল ওয়ার্কশপ, ওপেন মাইকসহ বেশ কয়েকটি অংশে বিভক্ত করা হয়েছে। চট্টগ্রামের পাঁচটি পণ্যের ব্র্যান্ডিং নিয়ে বিজনেস আইডিয়া কম্পিটিশনের আহবান করা হয়। চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে মোট দেড়শতাধিক আইডিয়া সাবমিট জমা দেন বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা। এখান থেকে বাছাইকৃত ২৯টি আইডিয়া উৎসবের দিন বিচারক মন্ডলীর সামনে উপস্থাপন করবে অংশগ্রহণকারীরা। এছাড়াও সাফল্য, নেতৃত্ব ও অনুপ্রেরণার বাস্তব অভিজ্ঞতা নিয়ে গল্প শোনাবেন নিজ নিজ ক্ষেত্রে সফল ব্যক্তিরা।
অনুপ্রেরণার গল্প শোনাবেন আমরাই বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা আরিফ আর হোসাইন, ইয়ুথ অপরচুনিটিস এর সহ প্রতিষ্ঠাতা ওসামা বিন নূর, আমরা নেটওয়ার্কসের হেড অব মার্কেটিং সোলাইমান সুখন, টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, দেশ বরেণ্য ফটোগ্রাফার প্রীত রেজা, সংগীত শিল্পী ও সাংবাদিক এলিটা করিম, সংগীত শিল্পী ও মিডিয়া ব্যক্তিত্ব পার্থ বড়–য়া, মোটিভেশনাল সামদানী ডন, ফিউচার লিডারস প্রধান নির্বাহী কাজী এম আহমেদ, মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশের পরিচালক আশরাফ বিন তাজ, ওয়ান নাইনটি সেভেন কমিউনিকেশন্স এর কান্ট্রি ম্যানেজার শাহানা শারমিন, সংগীত শিল্পী অবন্তী সিথি, ইউজার এক্সপেরিয়েন্স বিশেষজ্ঞ নাজমুল আহমেদ।
সোমবার সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা উঠবে তরুণদের নিয়ে আয়োজিত দেশের বৃহতম উৎসবের এই আসর। দিনব্যাপী অনুষ্ঠানমালার পর বিকেল সাড়ে ৫টায় সমাপ্ত হবে উৎসবটি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, রেজিস্ট্রার প্রফেসর ড. কামরুল হুদা, প্রক্টর আলী আজগর চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আওরঙ্গজের, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহাম্মদ প্রমুখ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের সভাপতি, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালকরা উপস্থিত থাকার কথা রয়েছ উৎসবে।

মতামত...