,

সর্বশেষ
bnr ad 250x70 1

চবির স্কাল্পচার নেটওয়ার্ক এর সমকালীন ভাস্কর্য প্রদর্শনী রবিবার

নিজস্ব প্রতিবেদক, ২৮ বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) চারুকলা ইনস্টিটিউট এর আয়োজনে ২৯ জানুয়ারি রবিবার স্কাল্পচার নেটওয়ার্কের বাংলাদেশের হোস্ট ভেন্যু শিল্পী রশিদ চৌধুরী আর্ট গ্যালারী ও অ্যাঁলিয়স ফ্রঁসেজ-চট্টগ্রামে সমকালীন ভাস্কর্য প্রদর্শনী অনুষ্ঠিত হবে। পৃথিবীর ২১টি দেশের ৭০টি ভ্যানুতে একযোগে সমকালীন ভাস্কর্যের এই প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।
হোস্ট ভেন্যুর প্রধান সমন্বয়কারী প্রণব মিত্র চৌধুরীর তত্ত্বাবধানে উদ্বোধনী দিনে সকাল ১১টায় বাদশা মিয়া সড়কস্থ শিল্পী রশিদ চৌধুরী আর্ট গ্যালারীতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আকতার, কলা ও মানবিকী অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দার চৌধুরী, চবি চারুকলা ইনস্টিটিউট এর প্রফেসর ড. ফয়জুল আজিম, অ্যাঁলিয়স ফ্রঁসেজ-চট্টগ্রাম এর পরিচালক রাফেল জেসার ও চবি চারুকলা ইনস্টিটিউট এর পরিচালক শায়েলা শারমিন। সভাপতিত্ব করবেন কিউরেটর ভাস্কর অলক রায়।
প্রদর্শনী চলবে আগামি ৪ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা। ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন দুপুর আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত চলবে উন্মুক্ত আলোচনা ও সøাইড প্রদর্শনী। সেমিনারে আলোচনায় অংশ নিবেন প্রফেসর অলক রায়, সাংবাদিক ড. সৈয়দ আবদুল ওয়াজেদ, মো. আতিকুল ইসলাম, মো. ইমরান আলী খান ও মো. মোজাহিদুর রহমান সরকার। দেশের প্রখ্যাত ৪৬জন ভাস্করের ভাস্কর্য প্রদর্শনীতে স্থান পাচ্ছে। বিজ্ঞপ্তি

মতামত...