,

সর্বশেষ
bnr ad 250x70 1

চসিকের বিউটিফিকেশনের আওতায় উত্তর কাট্টলীতে ফুটপাতে সৌন্দর্যবর্ধন

বিডিনিউজ রিভিউজ.কম::চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিউটিফিকেশনের আওতায় এবার সৌন্দর্যবর্ধন করা হচ্ছে ১০ নং উত্তর কাট্টলী ওয়ার্ড। এর অংশ হিসেবে নগরীর সিটি গেইটস্থ ফুটপাত সৌন্দর্যবর্ধন করা হয়েছে। সাজানো হয়েছে দৃষ্টিনন্দনভাবে। এছাড়া প্রাকৃতিক ও ঐতিহাসিক ছবি দেয়ালে টাঙ্গানোর মধ্য দিয়ে বৃহত্তর চট্টগ্রাম এর ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় এ সৌন্দর্যবর্ধন কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। এ সময় তিনি বলেন, প্রাকৃতিক পরিবেশ সমৃদ্ধ এ ধরনের শহর পৃথিবীতে বিরল। প্রাচ্যের রাণী চট্টগ্রামকে রাণীর সাজে সাজিয়ে দেয়া হবে। ইতিমধ্যে জামালখান ওয়ার্ডকে পরিবেশসম্মত দৃষ্টিনন্দন ওয়ার্ডে উন্নীত করা হয়েছে। একইভাবে উত্তর কাট্টলী ওয়ার্ডের ফুটপাত, গোলচত্বর সাজানো হবে। এছাড়াও নগরীর মোড়ে মোড়ে নান্দনিক আধুনিক সুবিধা সম্বলিত যাত্রী ছাউনি নির্মাণ করা হবে। যানজট মুক্ত পরিবেশবান্ধব বিশ্বমানের বন্দর নগরী চট্টগ্রাম গড়ে উঠবে। এসকল ভিশন বাস্তবায়নে মেয়র নগরবাসীর সহযোগিতা কামনা করেন। তিনি আরো বলেন, নগরবাসী এক নির্মল ও দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্রের সন্ধান পাবে। বদলে যাবে চট্টগ্রাম শহরের পরিবেশ। দরকার শুধু সদিচ্ছা। সদিচ্ছা থাকলে অসম্ভবকে জয় করা সম্ভব।

জিসিএল ও রয়েল সিমেন্ট এর সৌজন্যে সৌন্দর্যবর্ধন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্যানেল মেয়র ও ১০ নং উত্তর কাট্টলী ওয়ার্ড এর কাউন্সিলর নিছার উদ্দিন আহমদ মঞ্জু। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ৯ নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ,চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ,বক্তব্য রাখেন আকবর শাহ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, সহ সভাপতি লোকমান আলী, আকবর শাহ থানা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার মো. নুর উদ্দিন চৌধুরী, উত্তর কাট্টলী ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মো. ইকবাল চৌধুরী, পাহাড়তলী থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন, মাষ্টার জসিম উদ্দিন, ইঞ্জি. তপ দত্ত, কনকন শর্মা, সাহাব উদ্দিন জাহেদ, আবু সুফিয়ান, মিলি চৌধুরী, মুনমুন চৌধুরী, মো. গিয়াস উদ্দিন চৌধুরী, রিয়াদুল হক রিয়াদ,মাসুম, চিন্ময় দত্ত, ফয়সাল সাকি, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সদস্য বেলাল আহমদ, প্রবীন আওয়ামীলীগ নেতা আলহাজ্ব বদিউল আলম চৌধুরী, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সম্পাদক ইয়াছির আরাফাত জানে আলম সওদাগর, মো. আলা উদ্দিনসহ অন্যরা।

মতামত...